গসিপবিনোদনসিনেমা

দুর্দান্ত ট্র্যাক রেকর্ড! বাহুবলি থেকে RRR এস এস রাজামৌলির ১২টা ছবির সবকটাই ব্লকবাস্টার

দিন দিন বলিউডের ছবিতে হার মানিয়ে দর্শকদের মনে নিজের জায়গা করে তুলছে দক্ষিণী ছবিগুলি (South Indian Films)। একসময় বাহুবলি ছবির দৌলতে ব্যাপক ফ্যানবেস তৈরী হয়েছিল দক্ষিণী ছবির। তবে সম্প্রতি পুষ্পা, আরআরআর এর মত একাধিক ছবি রীতিমত ভয় দেখিয়ে ছেড়েছে বলিউডকে। ১০০০ হাজার কোটি টাকা ছাড়িয়েছে ছবির উপার্জন। আর এই প্রথমবার নয় পরিচালক এস এস রাজামৌলি (S.S. Rajamouli) এমনই ছবির তৈরী করে থাকেন।

পরিচালক হিসাবে এস এস রাজামৌলি সত্যিই সার্থক। কারণ এমন অনেকেই রয়েছেন যার ছবি কখনো সুপারহিট হয় তো কখনো মোটামুটি তো কখনো আবার ক্ষতির মুখ দেখে কিন্তু রাজামৌলীর ক্ষেত্রে সেটা কখনোই হয়নি। মোট একডজন ছবি বানিয়েছেন তিনি। আর প্রতিটি রীতিমত ব্লকবাস্টার হয়েছে। আজ আপনাদের এস এস রাজামৌলি পরিচালিত সেই সমস্ত ছবির তালিকায় দেখাবো।

S S Rajamouli says not Ram Charan was not approched first for RRR movie

১. স্টুডেন্ট নং ১ : ২০০১ সালে মুক্তি পাওয়া এই ছবিটি ছিল এস এস রাজামৌলি পরিচালিত প্রথম ছবি। ছবিটি সাথেই রিলিজ হয়েছিল ও সেই সময় সীমিত অঞ্চলের মধ্যেও ১২ কোটি টাকারও বেশি ব্যবসা করেছিল।

২. সিংহদ্রী : স্টুডেন্ট নং ১ এর দুই বছর পর ২০০৩ সালে মুক্তি পায় রাজামৌলীর পরিচালিত দ্বিতীয় ছবি সিংহদ্রী। ক্যাপ্যতে ডিপলিজম সুপারস্টার জুনিয়ার এনটিআরকে দেখা গিয়েছিল নায়কের চরিত্রে।

৩. সাই : ২০০৪ সালে আরও একটি ছবি পরিচালনা করেন রাজামৌলি। ছবিতে নায়কের চরিত্রে দেখা গিয়েছিল দক্ষিণী অভিনেতা শশাঙ্ককে।

৪. ছত্রপতি : ২০০৫ সালে রিলিজ হয়েছিল রাজামৌলি পরিচালিত ছবি ছত্রপতি। ছবিতে সুপারস্টার প্রভাস ছিলেন। সাথে ছিলেন বিখ্যাত দক্ষিণী খলনায়ক প্রদীপ রাম সিং।

৫. ইয়ামডাঙ্গা : ২০০৭ সালে মুক্তি পেয়েছিল ইয়ামডোঙা ছবিটি। এটিও ব্যাপক সাফল্য পেয়েছিল বক্স অফিসে।

৬. মগধীর : ২০০৭ এর দুবছর পর ২০০৯ সালে মগধীর চ্যবির পরিচালনা করেন রাজামৌলি। ছবিটি ব্লকবাস্টার হিট হয়েছিল।

৭. মর্যাদা রামান্না : ২০১০ সালে এস এস রাজামৌলীর পরিচালনায় তৈরী হয়েছিল এই ছবিটি।

৮. ইগো (মাছি) : ২০১২ সালে রাজামৌলি পরিচালিত ছবি মাক্ষি বা মাছি রিলিজ হয়েছিল। দুর্দান্ত কাহিনীর জেরে ছবিটি সুপারহিট হয়েছিল।

৯. বিক্রমকুদ্দু : ২০১৬ সালে মুক্তি পায় রাজামৌলি পরিচালিত বিক্রমকুদ্দু। ছবিটি ব্যাপক হিট হয় ও বক্স অফিসে দারুন আয় করে। হয়তো অনীকি জানেন না এই ছবির রিমেক হিসাবেই বলিউডে তৈরী হয়েছিল রাউডি রাঠোর ছবিটি।

১০, ১১. বাহুবলি ও বাহুবলি ২ – ২০১৫ সালে দক্ষিণী ছবির জগতে রীতিমত বিশাল একটা বদল এনে বাহুবলি রিলিজ করেন এস এস রাজামৌলি। ছবিটি ব্যাপক হিট হয় ও গোটা ভারত তো বটেই বিদেশেও সমাদৃত হয়েছিল। এর ৩ বছর পর ২০১৮ সালে বাহুবলি ২ ছবিটি রিলিজ হয়।

১২. আরআরআর : ২০২২ সালে রিলিজ হওয়া এস এস রাজামৌলীর ছবি ইতিমধ্যেই ১০০০ কোটি টাকা তুলে ফেলেছে। তবে  এখনও ফিকে হয়নি ছবির জনপ্রিয়তা। এমনকি জানা যাচ্ছে এবার ওটিটি প্লাটফর্মেও আসতে চলেছে ছবিটি।

Related Articles

Back to top button