বিনোদনসিনেমা

শ্রীচৈতন্যদেবের বায়োপিকে ‘মহাপ্রভু’ নয় যিশু! চরিত্রে কোন অভিনেতাকে ভাবছেন সৃজিত?

বলিউডে (Bollywood) তাপসী পান্নুকে (Tapsi Pannu) নিয়ে ক্রিকেটার মিতালি রাজের (Mithali Raj) বায়োপিক (Biopic) থেকে টলিউডে (Tollywood) কলেজ প্রেমের উপর ‘এক্স ইকিউয়ালস টু প্রেম’(Ex Equals To Prem), পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) মারাত্মক ব্যস্ত এখন। এরই মাঝে টলিপাড়ায় হাজির নয়া গুঞ্জন। সৃজিতের হাতে তৈরি হবে শ্রীচৈতন্যর বায়োপিক, যাতে মহাপ্রভুর চরিত্রে নাকি দেখা যাবে যিশু সেনগুপ্তকে (Jishu Sengupta)!

চর্চা জোরকদমে চললেও এই ছবির বিষয়ে একেবারে চুপ ছবির পরিচালক সৃজিত ও প্রযোজক রানা সরকার (Rana Sarkar)। দু’জনের বক্তব্যই কমবেশি এরকম, “একেবারে প্রাথমিক পর্যায়ে রয়েছে এই ছবি, তাই কাস্ট নিয়ে কোনও মন্তব্য এখনই করা সম্ভব নয়।” সূত্রের খবর, সৃজিতের এই ছবি আদতে নটীবিনোদনী ও শ্রী চৈতন্য, এই দুই চরিত্রের বায়োপিক। এই বায়োপিকে যিশুর পাশাপাশি এক গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। যদিও সংবাদমাধ্যমেসৃজিত জানিয়েছেন, “চৈতন্য চরিত্রে কখনই যিশুর কথা ভাবিনি আমরা।”

টলিসূত্রে খবর, বেশ ক’বছর আগেই মহাপ্রভুর জীবনী নিয়ে ছবি করার ভাবনা ছিল সৃজিতের। সোশ্যাল মিডিয়ায় ছবির চিত্রনাট্য নিয়ে তথ্যও সামনে আনেন সৃজিত। যদিও নানা টালবাহানার কারণে ছবির কাজ করা সম্ভব হয়নি। এরই মাঝে নেটিজেনদের বক্তব্য, সৃজিতের সঙ্গে এক ছবিতে কাজ করতে চাইছেন না যিশু। ‘উমা’ এবং ‘এক যে ছিল রাজা’-র পর থেকেই যিশু-সৃজিতের সম্পর্কের অবনতি ঘটেছে। পাশাপাশি সৃজিত আরও জানান, “ছবির বিষয়ে যিশুর সঙ্গে আলোচনা হলেও সেটা অন্য চরিত্রের জন্য। যদিও যিশু সময় দিতে পারেনি। তাই আপাতত যিশুকে নিয়ে ভাবনার অবকাশ নেই।”

প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৯৮ সালে ছোটপর্দায় মহাপ্রভুর হাত ধরেই অভিনয় জগতে অভিষেক হয় যিশু সেনগুপ্তর। ‘মহাপ্রভু’ ধারাবাহিকে চরম জনপ্রিয়তা অর্জন করেন অভিনেতা। স্বভাবতই মহাপ্রভুকে নিয়ে বায়োপিক তৈরি হলে, প্রধান চরিত্রে যিশুর নামই আগে নেন অধিকাংশ পরিচালক। যদিও এই বায়োপিকে মহাপ্রভু কে হবেন, সে বিষয়ে মুখে কুলুপ পরিচালক থেকে অভিনেতা, প্রত্যেকেরই।

Related Articles

Back to top button