বিনোদনসিনেমা

নেপোটিজম প্রসঙ্গ টেনে তুলোধনা! বাংলা ইন্ডাস্ট্রির বিরুদ্ধে লবিবাজি নিয়ে বিস্ফোরক শ্রীলেখা

গতবছর বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। কারণ সুশান্তের মৃত্যুতে দেশজুড়ে যে দুটি বিষয় নিয়ে আলোচনার ঝড় উঠেছিল তার মধ্যে একটি হল মানসিক অবসাদ আর অপর একটি হল নেপোটিজম। এই দুইয়েরই আঁচ এসে পড়েছিল বাংলা ইন্ডাস্ট্রিতেও। সেসময় সুশান্তের মৃত্যুর পর মানসিক অবসাদ আর নেপোটিজম নিয়ে সরব হয়েছিলেন বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

সম্প্রতি এপ্রসঙ্গে এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন অভিনেত্রী। তিনি বলেছেন ইন্ডাস্ট্রি বদলায়নি। শ্রীলেখার কথায় আজও ইন্ডাস্ট্রিতে লবিবাজি চলে। অভিনেত্রীর দাবি ইন্ডাস্ট্রিতে পরিচালক-প্রযোজকদের ছোট ছোট গ্রুপ রয়েছে। আর তাঁরা নাকি, নির্দিষ্ট কয়েকজনের সঙ্গেই কাজ করতে তাঁরা কমফর্টেবল বলে জানান শ্রীলেখা।

Sreelekha Mitra শ্রীলেখা মিত্র

এর পরেই নাম না করেই শ্রীলেখার অভিযোগ ‘একজন অভিনেত্রী বলেছিলেন, আমার অভিনয়ে কিছু খামতি রয়েছে। আশা করি, ভেনিসের পরে তিনি এ কথা আর বলবেন না।’ কার দিকে নিশানা করলেন শ্রীলেখা, জানতে চাওয়া হলে অভিনেত্রী বলেন ‘না, এখন আর তাঁদের নাম বলে বেশি গুরুত্ব দিতে চাই না।উল্লেখ্য গতবছরেই নিজের ইউটিউব চ্যানেলের ভিডিয়োয় ইন্ডাস্ট্রির নামী অভিনেতা-অভিনেত্রীদের নাম করে লবিবাজির অভিযোগ এনেছিলেন শ্রীলেখা।

সেই প্রসঙ্গে এদিন অভিনেত্রী বলেন ‘ ঘুম থেকে উঠে হঠাৎ একদিন মনে হয়নি, এঁদের নাম করে বলব! আমি অবসাদের মধ্যে ছিলাম।এর পরেই প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রসঙ্গ টেনে শ্রীলেখা বলেন ‘সুশান্তের মৃত্যুটা আমাকে খুব নাড়া দিয়েছিল। ওঁর সম্পর্কে পড়ছিলাম যে, ওঁকে কাজ দেওয়া হত না তখন নিজের সঙ্গে ব্যাপারটা রিলেট করতে পারছিলাম।’

Sushant Singh Rajput সুশান্ত সিং রাজপুত

 

এরপরই অভিনেত্রীর অকপট স্বীকারোক্তি ‘আমারও আত্মহত্যার ভাবনা মনে এসেছিল।’ এছাড়া এদিন ‘রেনবো জেলি’ বিতর্কের প্রসঙ্গ উঠলে সৌকর্য ঘোষালের সাথে ভবিষ্যতে আবার কাজ করার প্রসঙ্গে শ্রীলেখা বলেন ‘যে টাকা দিতে মিথ্যে বলে, একটা শিশুকে ঢাল হিসেবে দেখায়, এমন মানুষের সঙ্গে কাজ করব না। লেখক-পরিচালক হিসেবে ওকে পছন্দ করি, মানুষ হিসেবে নয়।

Related Articles

Back to top button