‘রেটটা কি চলছে?’ শ্রীলেখাকে অশ্লীল মন্তব্য করায় নেটিজনের বিরুদ্ধে সাইবার ক্রাইমে অভিনেত্রী


বাঙালি অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয় অভিনেত্রী। আর সোশ্যাল মিডিয়া বর্তমানে এমন একটি  প্লাটফর্ম হয়ে উঠেছে যেখানে যে যা খুশি বলতে পারে। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে কুরুচিকর ও অশ্লীল মন্তব্যের সম্মূখীন হতে হল অভিনেত্রীকে। আসলে এটা বেশ কিছুদিন ধরে চলে আসছে। সোশ্যাল মিডিয়াতে মাঝে মধ্যেই নানান কুরুচিকর মন্তব্যের শিকার হতে হচ্ছে নারী-পুরুষ নির্বিশেষে সকলকেই।

কিছু শ্রেণীর মানুষ আছেন যারা এই ধরণের অশ্লীল আক্রমণ করছেন। মূলত তারকাদেরকেই আক্রমণের জন্য বেছে নিচ্ছে এই শ্রেণীর লোকজনেরা। এমনিতেই শ্রীলেখা মিত্র নিজের সটান জবাবের জন্য বেশ পরিচিত। বরাবরই নিজের মতামত স্পষ্ট জানিয়ে সমালোচনার মধ্যে নাম জড়ান অভিনেত্রী। নানান ট্রোল থেকে শুরু করে কুৎসিত মন্তব্য ধেয়ে আসে অভিনেত্রীর দিকে। মাঝে মধ্যে এই ধরণের মন্তব্য  এড়িয়ে যান অভিনেত্রী। আবার কখনো সপাটে জবাব দিতেও পিছু হটেন না।

Sreelekha Mitra

সম্প্রতি দেশে করোনা পরিস্থিতির দুর্বিসহ হয়ে ওঠায়, অনেকেই নিজেদের মত করে  সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বহু তারকা থেকে শুরু করে নানান সংগঠন নিজেদের মত করে মানুষের পাশে থাকার চেষ্টা করছে। অনেক তারকারাও এই দলে নাম লিখিয়েছেন। এবার সেই দলে নাম লিখিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্রও। আর মন্তব্য এসেছে অভিনেত্রীর কাছে।

ফেসবুকে সুজন সেন নামে এক ব‍্যক্তি লিখেছেন, ‘ভাত চাই? শ্রীলেখা মাসিকে কল করুন। জানতে চান এখুন ওঁনার রেটটা কী চলছে একজনের সঙ্গে কতো আর দুইজনের সঙ্গে কতো আর দুইয়ের অধিক জনের সঙ্গে কতো। পদাধিকারী মাকু কালো চুলের হলে কতো আর পদাধিকারী মাকু সাদা চুলের হলে কতো???’ এই পোস্টটির সাথে শ্রীলেখা মিত্রর ফোন নম্বরও শেয়ার করা হয়েছে।

Sreelekha Mitra Comment

ফেসবুক পোস্টের স্ক্রিনশট শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘বোনপো সুজন সেন শুধু ভাত কেন, কোভিড সংক্রান্ত যে কোনও সাহায্য লাগলে বোলো মাসি যথাসাধ্য সাহায্য করবে। তুমি তৃণমূল না বিজেপি? মানে বোঝার চেষ্টা করছি কার দ্বারা অনুপ্রাণিত হয়ে এই ভাষায় আমার সম্পর্কে লিখলে।’ এরপরেই তিনি ওই ব‍্যক্তির প্রোফাইলের একটি স্ক্রিনশটও শেয়ার করেন। সেই সঙ্গে কলকাতা পুলিসের সাইবার ক্রাইম শাখায় অভিযোগও দায়ের করেন।