বিনোদনসিনেমা

জানি তুমি পাশেই আছো! ‘অভিযাত্রিক’এর প্রিমিয়ারে মৃত বাবার জন্য একটি সিট খালি রাখলেন ‘রানু দি’ ওরফে শ্রীলেখা

সদ্য বাবা সন্তোষ মিত্র কে হারিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। ২৫ সেপ্টেম্বর আচমকাই প্রয়াত হয়েছেন শ্রীলেখার বাবা। তারপর থেকেই সর্বক্ষণ বাবার পুরনো স্মৃতি কুড়ে কুড়ে খাচ্ছে অভিনেত্রীকে। বাবার মৃত্যু শোকে মুহ্যমান অভিনেত্রী। আজও সেই শোক কিছুতেই কাটিয়ে উঠতে পারছেন না অভিনেত্রী। সোশ্যাল মিডিঢয়ায় ক্ষণে ক্ষণেই বাবার সেই স্মৃতি নিয়ে ফিরে আসছেন। কখনো ডিপি বদলে রাখছেন বাবার ছবি, আবার কখনও বাবার সাথে শেয়ার করছেন পুরনো ছবি।

আসলে বাবাকে হারানোর পর এক্কেবারে একা হয়ে গিয়েছেন অভিনেত্রী। কিন্তু শিল্পীদের ক্ষেত্রে শোকে পাথর হোক, বা আনন্দে আত্মহারা “The show must go on”। বাবাকে হারিয়ে একদিকে বিষন্নতা গ্রাস করলেও, অভিনয় জীবনে বেশ ভালো সময়ের মধ্যে দিয়েই যাচ্ছেন শ্রীলেখা।

বাঙালির কাছে অপু একটা আবেগের নাম। বিভূতিভূষণের স্কেচে রঙ বুলিয়ে পর্দায় অপুকে ফুটিয়ে তুলেছিলেন সত্যজিৎ রায়। আর ৬০ বছর পর সেই স্মৃতি উস্কে দিয়েই অপুর গল্পকে বড় পর্দায় ফিরিয়ে আনছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। আর এতবছর পর অপুকে ফের একবার পর্দায় দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকেরা। এই বহুপ্রতীক্ষিত ছবি ‘অভিযাত্রিক’ এই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র। এদিন এই ছবির প্রিমিয়ারেই নিজের প্রয়াত বাবার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করলেন শ্রীলেখা।

প্রিমিয়ারে নিজের পাশের আসনটি ফাঁকা রেখেছিলেন অভিনেত্রী। আর এই কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়ে শ্রীলেখা লিখলেন, ” কাল শোয়ে আমার পাশের সিটটা খালি রেখেছিলাম। বাবা আমার সব ছবির প্রিমিয়ার শোয়ে সবার আগে পৌঁছে যেত। হয়তো কাল ছিলে আমার পাশে। গর্বিত পিতা মোর। আর একটু বাঁচতে পারতে বাবা…এখনও মানতে পারি না”। প্রসঙ্গত, এই ছবিতে রানু দির চরিত্রে অভিনয় করছেন শ্রীলেখা।

Related Articles

Back to top button