বিনোদন

গর্বে মাথা উঁচু ! একমাত্র বাঙালি অভিনেত্রী শ্রীলেখাই বিশ্ববরেণ্য ভেনিস ফিল্ম ফেস্টিবেলে হলেন পুরস্কৃত

বিশ্বের দরবারে দেশের মাথা উঁচু করলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। আমরা সকলেই জানি অভিনেত্রী বেশ কয়েক দিন হল ইতালিতে রয়েছেন। বিদেশের আনাচে কানাচে ঘুরছেন তিনি। কিন্তু নেপথ্যের কারণটি হল তিনি ঘুরতে যাননি, তিনি ডাক পেয়েছিলেন বিশ্ববরেণ্য ভেনিস ফিল্ম ফেস্টিবেল থেকে।

টলিউডের সেরা অভিনেত্রীদের তালিকায় অন্যতম অভিনেত্রী শ্রীলেখা মিত্র (sreelekha mitra)। বয়সের কোনোদিনই ধারধারেন না শ্রীলেখা। বয়স ৪৫ পেরোলেও তার ব্যক্তিত্ব, অভিনয় থেকে ঠোঁটকাটা স্বভাব সবই চর্চার বিষয়। স্পষ্ট কথা স্পষ্ট ভাবে মুখের উপর বলার জন্য সমালোচিত হওয়া থেকে নিজের বোল্ডনেসে ঘুম ওড়ানো সবই অভিনেত্রীর আয়ত্তে। তবে তার এই সাহসিকতাকেই অনেকে যেন ভালো চোখে নিতে পারেননা।

কিন্তু তার বিশেষ ধার ধারেননা অভিনেত্রী, তিনি বিশ্বাস করেন কাজেই। আর তাই আজ গোটা দেশের মধ্যে একমাত্র অভিনেত্রী শ্রীলেখা যিনি ভেনিস চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হলেন। আদিত্য বিক্রম সেনগুপ্তর পরিচালনায় শ্রীলেখা অভিনীত ছবি ‘ওয়ান্স আপন আ টাইম ইন কলকাতা’ দারুণ প্রশংসিত হয়েছে ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

বলাই বাহুল্য তাদের ছবির কারণেই সারা বিশ্বেও বাংলা ছবির জয় জয়াকার হল। খোদ ইতালিতেও শ্রীলেখা রেড কার্পেটে হেঁটেছেন সম্পূর্ণ বাঙালি সাজে। সবুজ শাড়ির সঙ্গে মানানসই হালকা গয়নায় বিশ্বের দরবারে নিজেকে মেলে ধরেছেন তিনি। সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা।

কিন্তু বিদেশে এতদিন থেকে যে পকেটেও বেশ টান পড়েছে তাও মাঝে মধ্যেই বলে ফেলছেন অভিনেত্রী। কখনো মাথায় হাত দিয়ে রাস্তায় বসে পড়ছেন তো কখনো বা নিজেকে দেউলিয়া বলেও ঘোষণা করেছেন, এখন কেবল বাড়ি আসার অপেক্ষায় অভিনেত্রী।

 

Related Articles

Back to top button