খবরবিনোদন

‘লেজেন্ড অফ বেঙ্গল’ পুরস্কারে সম্মানিত, ছবির শেয়ার করে নিন্দুকদের মুখে ঝামা ঘষলেন শ্রীলেখা

টলিউডের (Tollywood) অন্যতম চর্চিত অভিনেত্রী (Tollywood actress) হলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। তাঁকে নিয়ে সংবাদমাধ্যমে চর্চা লেগেই থাকে। মাঝেমধ্যেই তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট প্রচণ্ড ভাইরাল হতেও দেখা যায়। সব মিলিয়ে শ্রীলেখা মানেই চর্চার ‘হট টপিক’। এবার সেই টলি সুন্দরীর মুকুটেই ফের নয়া পালক জুড়ল। বড় সম্মানে ভূষিত হলেন তিনি।

১০ ডিসেম্বর, অর্থাৎ শনিবার শ্রীলেখাকে অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের তরফ থেকে বড় সম্মানে ভূষিত করা হয়। টলি ডিভাকে ‘লেজেন্ড অফ বেঙ্গল’ (Legend Of Bengal) অর্থাৎ ‘বাংলার কিংবদন্তি’ সম্মানে ভূষিত করা হয়েছে। কলকাতার রোটারি সদনে আয়োজিত হওয়া এক অনুষ্ঠানে শ্রীলেখার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

Sreelekha Mitra

স্বাভাবিকভাবেই ‘বাংলার কিংবদন্তি’র মতো বড় সম্মান পাওয়ার পর প্রচণ্ড আপ্লুত শ্রীলেখা। অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে একটি পোস্টও করেন। ছবিটি শেয়ার করে অভিনেত্রী ক্যাপশনে লিখেছেন, ‘আজ রোটারি সদন কলকাতায়। আমি নাকি লেজেন্ড অফ বেঙ্গল!!! ওগো শুনছো…’।

Sreelekha Mitra Legend of Bengal

কিন্তু শ্রীলেখা যখন জানতে পারেন তাঁকে এই বড় সম্মানে ভূষিত করা হচ্ছে তখন অনুভূতি কেমন ছিল? জবাবে এক নামী সংবাদমাধ্যমের কাছে তিনি বলেন, ‘আমি প্রচণ্ড অবাক হয়ে গিয়েছিলাম। কিন্তু এই সম্মানে ভূষিত হয়ে খুব ভালো লাগছে। যারা আমায় এই সম্মানে সম্মানিত করলেন তাঁদের জানাই অসংখ্য ধন্যবাদ’।

Sreelekha Mitra Legend of Bengal

সোশ্যাল মিডিয়াকে শ্রীলেখা সত্যিই প্রতিবাদের একটি মঞ্চ হিসেবে ব্যবহার করেন। যে কোনও অন্যায়ের বিরুদ্ধে এই সোশ্যাল মিডিয়াতেই বহুবার সরব হয়েছেন তিনি, নিজের প্রতিক্রিয়া ব্যক্তি করেছেন। সমাজের প্রতি তাঁর দায়বদ্ধতা এবং সচেতনতা ফুটে ওঠে তাঁর প্রত্যেকটি লেখা ও কাজের মাধ্যমে। জানা গিয়েছে, এই কারণে ‘লেজেন্ড অফ বেঙ্গল’ সম্মানে ভূষিত করা হয়েছে শ্রীলেখাকে।

অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের তরফ থেকে কৃষ্ণা পালকে উদ্ধৃত করে একটি নামী সংবাদমাধ্যমে লেখা হয়েছে, ‘শ্রীলেখাআ যে শুধু একজন ভালো অভিনেত্রী তাই নয়, তিনি খুব বড় মনের মানুষও। তিনি অন্যায়ের প্রতিবাদ করেন, পশুদের খেয়াল রাখেন… সর্বোপরি তিনি একজন ভালো মনের মানুষ। আর সেই জন্যই তাঁকে এই সম্মানে ভূষিত করা হয়েছে’।

Related Articles

Back to top button