খবরবিনোদনসিনেমা

বলিউড না পারলেও দেশের নাম উজ্জ্বল করল সাউথ, গোল্ডেন গ্লোবস পুরস্কার পেল ‘RRR’র ‘নাটু নাটু’

দক্ষিণী ছবি আরআরআর এর দৌলতে একদশক পর গোল্ডেন গ্লোবস পুরস্কার এল ভারতের হাতে।

যেমনটা আশা করেছিলেন প্রত্যেক ভারতবাসী, ঠিক তেমনটাই হল। বিশ্বমঞ্চে উজ্জ্বল হল ভারতের নাম। সৌজন্যে এস এস রাজামৌলীর ‘আরআরআর’ (RRR)। ব্লকবাস্টার এই দক্ষিণী ছবির গান ‘নাটু নাটু’ বুধবার সম্মানীয় গোল্ডেন গ্লোব পুরস্কার (Golden Globe Award) জিতে নিল। সকাল থেকেই তাই শুভেচ্ছাবার্তার বন্যায় ভাসছেন ছবির সম্পূর্ণ টিম। অভিনন্দন জানালেন বলিউড ‘বাদশা’ শাহরুখ খানও (Shah Rukh Khan)।

অরিজিনাল গানের জন্য এই বিশেষ অ্যাওয়ার্ড দেওয়া হয়। এবছর এই অ্যাওয়ার্ড পেলেন ‘নাটু নাটু’ গানের কম্পোজার এম এম কীরবাণী ও গায়ক কাল ভৈরব এবং রাহুল সিপ্লিগুঞ্জ। স্বাধীনতার আগের সময়ের প্রেক্ষাপটে তৈরি ছবিটি রিলিজের আগে থেকেই একেরপর এক রেকর্ড ভেঙে চলেছে। দক্ষিণী ছবির জগতে তো বটেই ভারতীয় সিনেমার ইতিহাসের সর্বোচ্চ আয়কারী ১০ ছবির মধ্যে রয়েছে ‘আরআরআর’।

RRR nominated for OSCAR 2022

যেমনটা জানা যাচ্ছে, ৮০ তম গোল্ডেন গ্লোবস পুরস্কারে ইংরেজি ও ইংরেজি ছাড়া অন্য ভাষা দুটি বিভাগ ছিল। সেখানে অ-ইংরেজি ছবির বিভাগে সেরা নির্বাচিত হয়েছে ‘নাটু নাটু’ গানটি। এই গানের সাথে পাল্লা দিয়ে প্রতিযোগিতায় ছিল টেলর সুইফটের ‘ক্যারোলিনা’, ‘হোল্ড মাই হ্যান্ড’, রিহানার ওয়াকান্ডা ফরএভারের ‘লিফট মি আপ’ এর মত বিখ্যাত গান।

RRR Movie Natu Natu song got Golden Globe Award 2023

দক্ষিণী ছবি আরআরআর শুধুমাত্র ভারতে সীমাবদ্ধ থাকেনি। বিদেশেও একাধিক ভাষায় রিলিজ হয়েছে ও সমাদৃত হয়েছে ব্যাপকভাবে। ছবিতে এই গানের ভিডিওতে জুনিয়র এনটিআর ও রাম চরণকে একসাথে নাচতে দেখা গিয়েছিল। যেমন দুর্দান্ত অভিনয় তেমনি নাচের স্টেপ সব মিলিয়ে গান শুনে স্থির বসে থাকা মুশকিল হয়ে যেত।

প্রসঙ্গত, ১৯৫৭ সালে প্রথম গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ড পুরস্কার পেয়েছিল ভারত ভি শান্তারামের “দো আঁখে বারা হাত” ছবির জন্য। আজ থেকে দশ বছর আগেও একবারে ভারতে এসেছিল এই পুরস্কার। বিখ্যাত ছবি ‘স্লামডগ মিলিনিয়ার’ এনে দিয়েছিল গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ড। এরপর একদশক কাটার পর দক্ষিণী ছবির দৌলতেই আবারও ভারতীয় ছবি জিতে নীল এই পুরস্কার।

Related Articles

Back to top button