বিনোদনসিনেমা

লর্ডসে ঘুরপাক জামা মানেই দাদাগিরি! আসছে সৌরভ গাঙ্গুলির বায়োপিক, দাদার ভূমিকায় কোন অভিনেতা?

‘লর্ডসে  ঘুরপাক জামা মানেই দাদাগিরি ,বোলারের মুখে ঝামা মানে দাদাগিরি ‘ বিখ্যাত রিয়েলিটি শোয়ের টাইটেল ট্র্যাকের  এই লাইনে সারা বাঙলা তথা বিশ্ব একমত।  তিনি সৌরভ গাঙ্গুলি (sourav ganguly) , মহারাজার রাজত্বে ভারতীয় ক্রিকেটের উন্নতি এক বাক্যে স্বীকার করেন সকলেই।  ২২ গজে দাদার নেতৃত্বে ভারতীয় ক্রিকেটে তৈরী হয়েছে যুবরাজ সিং , হরভজন সিং, জাহির খানের মতো তাবড় তাবড় ক্রিকেটাররা , তাই তাঁর অবদান ভোলাবার নয়।  বেহালার ছেলে এই ছেলে বাংলা এবং বাঙালির গর্ব।  এবার সৌরভ গাঙ্গুলীর জীবন ফুটে উঠবে বড় পর্দায়।

লাভ ফিল্মস এর প্রযোজনায় তৈরী হবে দাদার বায়োপিক (Biopic) , ইতিমধ্যই সেই চুক্তিপত্রে সৌরভ সই করে ফেলেছেন।  তাঁর জীবন সিনেমার মতোই রঙিন। বেহালার ছেলেটার বিশ্ব মাতানোর গল্প , ডোনার সঙ্গে তাঁর মিষ্টি প্রেম কাহিনী , সাফল্য ,ব্যর্থতা , গ্রেগ চ্যাপেলের বিরুদ্ধে আওয়াজ তোলা, কামব্যাক সবশেষে বিসিসিআই এর প্রেসিডেন্ট থেকে “দাদাগিরির” সঞ্চালনা এবার এই পুরো জার্নিটাই রঙিন মোড়কে সামনে আসবে। নিজের বায়োপিক তৈরির খবরে আপ্লুত সৌরভ নিজেও।

তিনিই প্রথম বাঙালি যার জীবদ্দশাতেই তৈরী হচ্ছে বায়োপিক। টুইটারে এই সুখবর নিশ্চিত করে মহারাজ স্বয়ং লেখেন ” আমার প্রথম প্রেম ক্রিকেট। এর থেকেই আমি আত্মবিশ্বাস পেয়েছি ,মাথা উঁচু করে কতে শিখেছি। লাভ ফ্লিমস আমার জীবনযাত্রা নিয়ে বায়োপিক তৈরী করছে। আমি উচ্ছসিত। ”

দাদার বায়োপিক তৈরির খবর গত মাসেই শোনা গিয়েছিল এবার তাতে শিলমোহর দিলেন সৌরভ নিজেই।  সৌরভের পক্ষ থেকে এই বায়োপিক বানানোর প্রধান উদ্যক্তা তাঁর দীর্ঘদিনের বন্ধু ও প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় দাস। ইতিমধ্যেই দাদার চরিত্রের জন্য ভাবনা চিন্তা শুরু কোরেছেন লাভ ফ্লিমসের কর্ণধার লাভ রঞ্জন ও অঙ্কুর গর্গ।

প্রাথমিক আলোচনায় উঠে এসেছে দুইটি নাম রণবীর কাপুর (Ranbir kapoor) ও হৃতিক রোশন (hrithik Roshan) , যদিও চুড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনও জানা যায়নি , পাশাপাশি ডোনার কোরিটির কোন নায়িকা থাকবেন তা নিয়েও কালচে বিস্তর জল্পনা।  প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির জীবনকে পর্দায় দেখবার অপেক্ষায় দিন গুনছেন তাঁর আসমুদ্র হিমাচল ভক্তরা।

 

Related Articles

Back to top button