বিনোদনভাইরালভিডিও

পুজোয় লন্ডনের মাটিতে ভারতের গুণগান, নৃত্য পরিবেশ করেই মুগ্ধ করলেন সৌরভ স্ত্রী ডোনা গাঙ্গুলী

বাঙালির কাছে দুর্গাপুজো (durgapuja) শুধুমাত্র একটা পুজো নয়,  বরং একটা উৎসব ও আবেগ। আর দুর্গাপুজোর সময় পুজোর পাশাপাশি আয়োজন করা হয় নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের ও মজার সমস্ত খেলার। পাড়ার মাঠ থেকে শুরু করে মঞ্চ সর্বত্রই এই অনুষ্ঠান আয়োজিত হতে দেখা যায়। আর বাংলার বাইরে সুদূর বিদেশেও তার ব্যতিক্রম হয় না খুব একটা। এবার সুদূর লন্ডনের মাটিতে অনুষ্ঠান করে মাতিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলীর (sourav ganguly) স্ত্রী ডোনা গাঙ্গুলী (dona ganguly)।

কিছুদিন আগেই মেয়ে সানার বিদেশের ইউনিভার্সিটিতে ভর্তি হবার সুখবর শেয়ার করেছিলেন দাদা। মেয়ে সাথে মা ডোনা গাঙ্গুলিও লন্ডনে গিয়েছেন। আর লন্ডনে প্রবাসী বাঙালিদের একত্রে আয়োজন করা দুর্গাপুজোয় নৃত্য পরিবেশন করেছেন ডোনা গাঙ্গুলী। নিজের নৃত্য প্রশিক্ষণ স্কুল দীক্ষামঞ্জরীর ছাত্র ছাত্রছাত্রীদের সাথেই অনুষ্ঠানে নেচে মুগ্ধ করেছেন প্রবাসী বাঙালিদের।

আসলে প্রতিবারের মত এবারেও লন্ডনে বাঙালিদের নিয়ে  দুর্গাপুজোর আয়োজন করা হয়েছিল। আর পুজোর আয়োজক ছিল লন্ডনের ‘বিলিতি বাঙালি’ নামের ক্লাব। করোনাকালে অনলাইনেই ছাত্রছাত্রীদের নাচ শিখিয়েছিলেন ডোনা গাঙ্গুলী। শেষে তাদের সাথেই নাচ মুগ্ধ করলেন সকলকে। আর শেষে উপস্থিত সকলকে জানালেন শারদীয়ার শুভেচ্ছা।

Sourav Ganguly wife Dona Ganguly Dance Performance in London

সম্প্রতি বিদেশে সৌরভ পত্নী ডোনা গাঙ্গুলীর এই নাচের ভিডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। আর ক্রিকেটের মহারাজের স্ত্রীর দারুন নাচতে পারেন সেটা সকলেই জানেন। তাই মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়েছে ভিডিওটি। ভিডিও দেখে ডোনা গাঙ্গুলীর নাচের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

প্রসঙ্গত, আমাদের দেশে প্রতিবছর ধুমধাম করে বাঙালিদের দুর্গাপুজো অনুষ্ঠিত হয়। তেমনি পৃথিবীর সর্বত্র ছড়িয়ে রয়েছে বাঙালিরা, আর তাদের মধ্যে লন্ডনে থাকা প্রবাসী বাঙালিরাও সেখানেই নিজেদের মত করে দুর্গাপুজোর আয়োজন করেন। প্রতিবছর দূর্গা পুজোর এই বিশেষ চারটে দিন লন্ডনেও উৎসবের মত করেই পালন করা হয়। জমিয়ে আড্ডা, এলাহী খাওয়া দাওয়া থেকে অনুষ্ঠানের মধ্যে দিয়ে।

Related Articles

Back to top button