খবর

৪৯ এ পা দিলেন দাদা! ক্রিকেটের মহারাজ সৌরভের জন্মদিন কিভাবে কাটবে? রইল বিস্তারিত

আপামর বাঙালির কাছে যদি প্রশ্ন করা হয় ক্রিকেটের মহারাজ কে? তাহলে প্রশ্নের উত্তরে প্রতিবারই একটাই নাম আসবে সেটা হল সৌরভ গঙ্গোপাধ্যায় (sorav ganguly)। শুধু তাই নয় সবার প্রিয় দাদা থেকে শুরু করে প্রিন্স অফ কলকাতা নামেও পরিচত তিনি। আজ সেই মহারাজের জন্মদিন। জীবনের ইনিংসে ৪৯ এ পা দিলেন ক্রিকেটের মহারাজ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেটের মাঠে পা দেওয়া থেকে শুরু করে লর্ডসের মাথা জামা উড়িয়ে নাচ সবটাই শিহরণ জাগিয়ে তোলে বাঙালির মনে। তাছাড়া একসময় ভারতীয় দলের অধিনায়কত্ব এখনো স্পষ্ট মনে আছে প্রতিটা ক্রিকেটপ্রেমী বাঙালির মনে। প্রিন্স অফ কলকাতা বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি (BCCI)।

Sourav Ganguly সৌরভ গঙ্গোপাধ্যায়

কিভাবে পালন হবে ক্রিকেটের মহারাজের জন্মদিন? এর উত্তর মিলেছে রাত ১২টা বাজতেই। জন্মদিনের প্ল্যান আগেভাগেই প্রকাশ্যে এনেছেন সৌরভ পত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। ঘড়ির কাঁটা রাত ১২ টা জানান দিতেই শুরু উপহার দেওয়া। দাদাকে একটি নতুন মোবাইল ফোন উপহার দিয়েছেন স্ত্রী। তবে ফোন উপহার দিয়ে শুরু হলেও আরো উপহার রয়েছে দাদার জন্য।

Sourav Ganguly সৌরভ গঙ্গোপাধ্যায়

বাঙালি মানেই ভোজনরসিক, তার ওপর জন্মদিন তাই এলাহী খাবারের মেনু আশা করা যেতেই পারে। তবে কিছুদিন আগেই হার্টের সমস্যায় ভুগেছেন তিনি। তাই এবারের জন্মদিনের খাবারের মেনুতে সেই এলাহী আয়োজন থাকছেন না। তবে যেমনটা জানা গিয়েছে সারপ্রাইজ নয় গোটা সারপ্রাইজ প্যাকেজ রয়েছে দাদার জন্য।

সৌরভ গাঙ্গুলি sourav ganguly

ডাক্তারি পরামর্শ অনুযায়ী মহারাজের খাবারের তালিকা থেকে বাদ পড়েছে চিকেন ও মটন। আপাতত মাছ আর শাক সবজি খাওয়াই চলে। তাও আবার একেবারে কম তলে ভাজা। তাই বলতে গেলে মাছে-ভাতেই হবে দাদার জন্মদিনের ভুরিভোজ। তাছাড়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভক্তের সংখ্যা মোটেই কম নয়। সকাল থেকেই একে একে সকলে আস্তে থাকবেন জন্মদিনের শুভেচ্ছা জানাতে। তাছাড়া কেক কাটা থাকে শুরু করে নানান অনুষ্ঠান তো রয়েছেই।

Related Articles

Back to top button