খবরবিনোদনসিনেমা

বায়োপিকে কে হবে সৌরভ গাঙ্গুলি? প্রকাশ্যে অভিনেতার নাম থেকে শুটিং শুরুর তারিখ

Sourav Ganguly Biopic : ক্রিকেটের (Cricket) ইতিহাসের এক কিংবদন্তি চরিত্র বঙ্গ তনয় সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। বাঙালিদের তো বটেই, গোটা ভারতবাসীর গর্ব তিনি। বিদেশের মাটিতে দাঁড়িয়ে তিনি যে কতবার দেশের নাম উজ্জ্বল করেছেন তা গুনে শেষ করা যাবে না।  এই প্রবাদপ্রতিম ব্যক্তিত্বের বায়োপিক যে আসতে চলেছে তা হয়তো অনেকেই জানেন। কিন্তু সেই ছবিতে কে থাকবেন, কবে আসছে ‘দাদা’র বায়োপিক? এই প্রশ্নগুলির উত্তর কি জানেন?

‘মহারাজ’ নিজের বায়োপিকের চিত্রনাট্য নিজেই লিখেছেন। একটি নামী সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ফোনে রেকর্ড করে লেখেন তিনি। এবার ছবির গল্প ফাইনাল করতে মুম্বই উড়ে গিয়েছেন প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট। শোনা গিয়েছে, চিত্রনাট্য ফাইনাল করার জন্য লভ রঞ্জনের প্রযোজনা সংস্থার সঙ্গে আলোচনাও হয়েছে তাঁর।

Sourav Ganguly, Sourav Ganguly biopic, Ranveer Singh, Hrithik Roshan, Bollywood, সৌরভ গাঙ্গুলী, সৌরভ গাঙ্গুলীর বায়োপিক, রণবীর সিং, ঋত্বিক রোশন, বলিউড

আসলে সৌরভ গাঙ্গুলীর বায়োপিকের কথা জানাজানি হয়েছে বেশ অনেকটা সময় হয়ে গেল। কিন্তু ‘দাদা’ নিজে এবং প্রযোজনা সংস্থার ব্যস্ততার কারণে গত কয়েক মাসে ছবির কাজ এগোয়নি। তবে এবার ছবির চিত্রনাট্য ফাইনাল করতে মুম্বই উড়ে গিয়েছেন সৌরভ নিজে।

এসব তো না হয় গেল চিত্রনাট্যের কথা। কিন্তু পর্দায় ‘দাদাগিরি’ করবেন কে? কোন অভিনেতাকে দেখা যাবে ‘বাংলার গর্ব’ সৌরভের চরিত্রে? প্রাক্তন ভারত অধিনায়ক জানান, এখনও পর্যন্ত এই বিষয়ে কিছুই ঠিক করা হয়নি। তবে শোনা যাচ্ছে, সৌরভের নিজের এবং প্রযোজনা সংস্থার প্রথম পছন্দ রণবীর সিং। তবে সেই সঙ্গেই শোনা যাচ্ছে, ঋত্বিক রোশনের নামও। যদিও এই প্রসঙ্গে কিছুই খোলসা করেননি ‘দাদা’ নিজে।

Sourav Ganguly, Sourav Ganguly biopic, Ranveer Singh, Hrithik Roshan, সৌরভ গাঙ্গুলী, সৌরভ গাঙ্গুলীর বায়োপিক, রণবীর সিং, ঋত্বিক রোশন

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বায়োপিক নিয়ে সৌরভ নিজে প্রচণ্ড সিরিয়াস। তবে ছবিতে কোন কোন কাহিনী ফুটে উঠবে? এই বিষয়েও অবশ্য এখনও পর্যন্ত স্পষ্ট কিছুই জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, কিংবদন্তি ক্রিকেটারের জীবনের নানান চড়াই-উৎরাইয়ের গল্প দেখানো হবে এই ছবিতে। লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে জার্সি ওড়ানো থেকে শুরু করে গ্রেগ চ্যাপেলের সঙ্গে মনোমালিন্য সবই ফুটে উঠবে এখানে।

প্রসঙ্গত, সৌরভই প্রথম নন, এর আগেও দেশের বহু কিংবদন্তি ক্রীড়াবিদদের বায়োপিক তৈরি হয়েছে। কপিল দেব থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনি, মিলখা সিং, ঝুলন গোস্বামী, সচিন তেন্ডুলকর, মেরি কম, মিতালি রাজ- লিস্টে নাম রয়েছে বহু কিংবদন্তি খেলোয়াড়ের। এবার সেই তালিকারই নবতম সংযোজন হতে চলেছেন ‘মহারাজ’।

Related Articles

Back to top button