ওয়েব সিরিজখবরবিনোদন

সশরীরে না থাকলেও তাঁর স্মৃতি অমলীন! রিলিজ হল প্রয়াত অভিনেতা সৌমিত্রের প্রথম ও শেষ ওয়েব সিরিজ

টলিউডের মহাকাশের যে সমস্ত তারকারা উজ্জ্বল হয়ে রয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay)। বাংলা অভিনয়ের জগতের এক অবিস্মরণীয় ব্যক্তিত্ব তিনি। গতবছর করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে মৃত্যুর সাথে যুদ্ধ করে শেষে করোনার কাছে হার মেনেছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আর তার সেই প্রয়াণে তৈরী হয়েছে এক মহা শূন্যতা। যে ক্ষতিটা হয়েছে সেটা অপূরণীয়। তবে অভিনেতার পার্থিব শরীরের মৃত্যু হলেও নিজের অসংখ্য কাজের মধ্যে দিয়েই আমাদের মাঝে বেঁচে আছেন তিনি।

থিয়েটার, নাটক থেকে শুরু করে সিনেমা সমস্ত দিকেই নিজের দুর্দান্ত দক্ষতার পরিচয় দিয়েছিলেন অভিনেতা। নিজের ঝুলিতে পুড়েছিলেন অসংখ্য পুরস্কার ও অ্যাওয়ার্ড। বর্তমানে অনেকেই মেন স্ট্রিম সিনেমা বা সিরিয়াল  ছাড়াও আরো একটি প্লাটফর্মকে বেছে নিচ্ছেন নিজেদের প্রতিভা প্রকাশের জন্য। সেটা হল ওটিটি প্লাটফর্ম (OTT Platform), সেখানে নানান ওয়েব সিরিজে নতুন মুখের সাথে দেখা মিলেছে বহুপরিচিত মুখেরও।

Soumitra Chatterjee

শেষ জীবনে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ও নাম লিখিয়েছিলেন ওটিটি প্লাটফর্মের একটি ওয়েব সিরিজে। এটিই ছিল অভিনেতার প্রথম ও শেষ ওয়েব সিরিজ। ওয়েব সিরিজটির নাম ‘নেক্সট (Next)’ অপেক্ষাকৃত নতুন একটি ওটিটি প্লাটফর্ম ক্লিকে (Klikk) রিলিজ হয়েছে এই ওয়েব সিরিজটি। মূলত সাসপেন্স থ্রিলার কাহিনীর এই রোমহর্ষক গল্পটি পরিচালন করেছেন সন্দীপ রায়। এছাড়াও সৌমিত্র চড়াও রয়েছেন আরো কিছু নামি অভিনেতা, যেমন – সব্যসাচী চক্রবর্তী, ভাস্বর চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী,চন্দন সেন প্রমুখরা।

অভিনেতা বেঁচে থাকলে তার জন্য আরো একটি ওয়েব সিরিজ অপেক্ষা করত। টলিউডের অভিনেতা রুদ্রনীল ঘোষের পরিচালিত ‘গঙ্গা’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয়ের কথা ছিল অভিনেতার। কিন্তু তা আর হল না। তার আগেই ইহজগতের মায়া ত্যাগ করলেন সৌমিত্র।

ইতিমধ্যেই রিলিজ হয়ে গিয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় শেষ অভিনয় করা প্রথম ওয়েব সিরিজ নেক্সট। আর ওয়েব সিরিজটি ইতিমধ্যেই দেখেও ফেলেছেন অনেকেই। অনেকেই অফিসিয়াল পেজে বেবসা সিরিজ দেখে রিভিউ দিয়েছেন। বেশিরভাগ দশর্কদের মতেই ভালো হয়েছে গল্প সাথে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অভিনয়ও বরাবরের মতই অনবদ্য। চাইলে আপনিও দেখতে পারেন ওয়েব সিরিজটি।

Related Articles

Back to top button