বিনোদন

গোটা দেশে ১৬ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করবেন সোনু সুদ, সেপ্টেম্বরেই শুরু হবে কাজ

সত্যিই গরিবের ভগবান সোনু সুদ (Sonu Sood)। গতবছর লকডাউনের সময় থেকে শুরু করে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা। সিনেমায় ভিলেনের চরিত্রে থাকলেও বাস্তবে হিরো বলতে এখন অসহায় মানুষদের কাছে একটাই নাম সোনু সুদ। কখনো আটকে পড়া শ্রমিক থেকে ছাত্রছাত্রীদের বাড়ি পৌঁছে দেওয়া তো কখনো গোটা গ্রামের সাহায্যে এগিয়ে এসেছেন অভিনেতা।

কখনো কারোর বাবার অপারেশন তো কখনো কারোর মায়ের চিকিৎসার খরচ নিজের কাঁধে তুলে নিয়েছেন সোনু সুদ। এরপরেও থেমে থাকেন নি তিনি। অসহায় মানুষদের জন্য সর্বদাই নিজের হাত বাড়িয়ে চলেছে প্রতিমুহূর্তে। কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন সোনুসুদ, অথচ লোকের সাহায্যের কথা ভোলেননি। এরপর সুস্থ হয়ে উঠেছেন তিনি। আর সুস্থ হয়ে ফের লেগে পড়েছেন লোকেদের সাহায্যের জন্য।

কোভিড এর দুটি পর্যায়েই নিঃস্বার্থ ভাবে মানুষের সেবায় নিবেদিত প্রাণ সোনু সুদ। এবার তিনি ভাবছেন পাকাপাকি সমাধানের কথা। দেশের মোট ১৬ থেকে ১৭ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট (Oxygen plant) স্থাপন করতে চলেছেন অভিনেতা, সোনু এদিন নিজেই জানিয়েছেন সেকথা।

সোনু জানান, ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশের নেল্লোর ও কুর্নুলে জোরকদমে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ চলছে। সেপ্টেম্বরের মধ্যেই গোটা দেশের আরও কিছু জায়গায় অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ পুরোদস্তুর চালু হয়ে যাবে।

Sonu Sood

সংবাদসংস্থা IANS কে সোনু জানিয়েছেন, ‘প্রায় সব রাজ্যেই অক্সিজেন প্ল্যান্ট (Oxygen Plant) স্থাপনের চেষ্টা চালাচ্ছি। অন্ততপক্ষে ১৫০ থেকে ২০০ বেড রয়েছে এমন হাসপাতালগুলির নিকটেই অক্সিজেন প্ল্যান্টগুলি স্থাপনের চেষ্টা করা হচ্ছে। যাতে করে হাসপাতালগুলিকে আর অক্সিজেন সঙ্কটের (Oxygen Shortage) মুখে পড়তে না হয়।’

Related Articles

Back to top button