গসিপবিনোদনসিনেমা

ঐশ্বর্য রাইয়ের সাথে বিশেষ সম্পর্ক রয়েছে সোনু সুদের, ‘যোধা আকবর’ ছবির সেটে হয়েছিল সূত্রপাত

আজ অর্থাৎ শুক্রবার বাস্তবের সুপারহিরো সোনু সুদেরর (Sonu Sood) ৪৮ তম জন্মদিন। করোনাকালে গতবছর দেশজুড়ে লকডাউন চলাকালীন তিনিই হয়ে উঠেছিলেন দেশবাসীর মসিহা (Masiha)। ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিতে বিশেষ বাস, ট্রেনের ব্যবস্থা করা থেকে শুরু করে অসংখ্য মানুষের জন্য মাস্ক,স্যানিটাজারের মতো প্রয়োজনীয় একাধিক স্বাস্থ্য পরিষেবার ব্যবস্থা করে সকলের মনে পাকাপাকিভাবে জায়গা করে নিয়েছেন রূপালী পর্দার এই খলনায়ক।

দীর্ঘ অভিনয় জীবনে একাধিক চরিত্রে অভিনয় করেছেন সোনু। আর সেই সুবাদেই বলিউডের বচ্চন পরিবারের প্রত্যেক সদস্যদের সাথেই আলাদা আলাদা ছবিতে অভিনয় করার সুযোগ হয়েছিল এই সুপারহিরোর। সেই তালিকায় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) থেকে শুরু করে রয়েছেন অভিষেক বচ্চন (Abhishek Bachchan) ও ঐশ্বর্য রাই বচ্চনও (Aishwariya Rai Bachchan)। উল্লেখ্য ‘বুডঢা হোগা তেরা বাপ’ ছবিতে অমিতাভ বচ্চনের ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন সোনু। এছাড়া ‘যুবা’ সিনেমায় অভিষেকের ভাই এবং ‘যোধা আকবর’ সিনেমায় ঐশ্বর্যের দাদা হয়েছিলেন তিনি।

Aishwarya Rai Bacchan Sonu Sood

তিন বচ্চন সদস্যদের সাথেই অভিনয় করার অভিজ্ঞতা প্রসঙ্গে ২০১৩ সালে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, অমিতাভ বচ্চন সেটে নিজের কাজে একেবারে নিজের স্ক্রিপ্টের ডায়ালগ রিহার্সাল করতে ব্যাস্ত থাকতেন।অন্যদিকে, ঐশ্বর্য সেটে একেবারেই চুপচাপ থাকতেন। নিজের মতো করে সময় কাটাতেন। আর অভিষেক সবসময়ই ফুরফুরে মেজাজের।

তবে তিন বচ্চন সদস্যদের মধ্যে সোনুর প্রিয় সহ-অভিনেতা কে? এপ্রসঙ্গে সোনু জানিয়েছিলেন, ‘আমি মিস্টার বচ্চনের সঙ্গে কাজ করে খুবই আনন্দ পেয়েছি। উনি ‘বুডঢা হোগা তেরা বাপ’ ছবিতে আমার বাবার চরিত্রে অভিনয় করেছিলেন। ‘যুবা’তে অভিষেক সেজেছিলেন আমার ভাই। আর ‘যোধা আকবর’ ছবিতে ঐশ্বর্য ছিলেন আমার বোন। সিনেমায় মিস্টার বচ্চনের সঙ্গে প্রথম দৃশ্যেই আমাকে বলা হয়েছিল ওনিকে ধাক্কা দিতে হবে। যা শুনে আমি পরিচালককে বলেছিলাম যাঁকে ছোটো থেকে শ্রদ্ধা করে বড় হয়েছি তাঁর সাথে এটা আমি কী করে করতে পারি?’

Sonu Sood

এছাড়া যোধা আকবরের শ্যুটিং করার স্মৃতি হাতড়ে সোনু বলেছিলেন, ‘ঐশ্বর্য সেটে একদম চুপচাপ থাকতেন। তবে যখন ধীরে ধীরে কথা বলা শুরু কদলের তখন একদিন একটি সিনের পর ঐশ্বর্য আমাকে বলেছিলেন ‘তুমি আমাকে পা’র (অমিতাভ বচ্চন) কথা মনে করিয়ে দিলে। সিনেমার মতোই ওঁ এখনও আমাকে ভাইসাহাব বলেই ডাকেন।’

Related Articles

Back to top button