খবরবিনোদনসিনেমা

ফের শিরোনামে গরিবের মসিহা! কারণটা আলাদা, আয়কর ফাঁকির অভিযোগ সোনুর বিরুদ্ধে

ফের একবার শিরোনামে বলিউড তারকা সোনু সুদ। তবে এবারের কারণটা অন্য। এবারের ঘটনাটা আর আনন্দের নয়, গর্বের নয়। কারণ গরীবের মসিহা বলে পরিচিত অভিনেতা সোনু সুদের বিরুদ্ধে এবার আয়কর ফাঁকির অভিযোগ উঠেছে। বুধবার থেকে শুরু করে আজ পর্যন্ত পরপর ৩ দিন ধরে অভিযান চালাচ্ছে আয়কর বিভাগ । জানা গেছে এখনও পর্যন্ত সোনু সুদের বাড়ি ও অফিস সহ মোট ৬ টি স্থানে অভিযান চালিয়েছে আয়কর বিভাগ।

সূত্রের খবর তাঁর বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি হাতে এসেছে আয়কর দপ্তরের আধিকারিদের। সেইসমস্ত নথি খতিয়ে দেখার পরেই তাদের দাবি অভিনেতার আয়কর ফাঁকির প্রমাণ স্পষ্ট। জানা গেছে অভিনেতার ব্যক্তিগত আর্থিক লেনদেনের সঙ্গে সম্পর্কিত এই আয়কর ফাঁকির বিষয়টি (Sonu Sood Income Tax Evasion, sources)।

জানা গেছে ছবি থেকে সোনু যে পরিমাণ অর্থ উপার্জন করেন তাতেও বেশ কিছু অনিয়ম ধরা পড়েছে৷ যার জেরে, এখন আয়কর বিভাগ সোনু সুদের চ্যারিটি ফাউন্ডেশনের অ্যাকাউন্টগুলিরও (Sonu Sood Charity Foundation) তদন্ত করবে। এব্যাপারে আয়কর বিভাগ একটি সংবাদ সম্মেলন করে বিষদে জানাতে চলেছে বলে খবর।

জানা যায় এক’দিন সোনুর অ্যাকাউটেন্ট অনুপস্থিত ছিলেন তাই আয়কর কর্তাদের কাজে দেরি হয়েছে বলে ৷ মুম্বই এবং লখনউয়ের সোনুর ৬টি সম্পত্তির খোঁজ মিলেছে। সূত্রের খবর, আয়কর কর্তারা সোনুর অ্যাকাউন্টে বিপুল করের হেরফেরের প্রমাণ পেয়েছেন। অন্যদিকে সোনুর বাড়ি ও আফিসে আয়কর হানা নিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছে শিবসেনা৷

Sonu Sood

শিবসেনর দাবি বিরোধী দলগুলি সঙ্গে যে সোনু সুদের যোগাযোগের কারণে তাঁর বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। যদিও বিজেপি সরকার স্পষ্ট জানিয়েছে, সোনুর বিরুদ্ধে তদন্তে কোনও রাজনীতি নেই। উল্লেখ্য গত বছরের করোনা আবহ থেকে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে বাস্তবের সুপারহিরো হয়ে উঠেছেন সোনু। এবার তাঁর আয়কর ফাঁকির অভিযোগ উঠেছে।

Related Articles

Back to top button