গানবিনোদনসিনেমা

বাংলার জামাই বলে কথা! ‘কাছের মানুষ’ সিনেমায় গান গেয়ে পারিশ্রমিক ফিরিয়ে দিলেন সোনু নিগম 

আগামী ৩০ সেপ্টেম্বর বাংলার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে দেব (Dev Adhikari)-প্রসেনজিৎ অভিনীত বহু প্রতীক্ষিত  সিনেমা ‘কাছের মানুষ’। মুক্তির আগে থেকেই এই  সিনেমা নিয়ে দর্শকদের কৌতূহলের অন্ত নেই। বর্তমানে জোর কদমে সিনেমার প্রচার চালাচ্ছেন সুপারস্টার দেব এবং টলিউডের ইন্ডাস্ট্রি খোদ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) নিজেও।

সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন রিয়ালিটি শো সর্বত্র কাছের মানুষের প্রচারের জন্য পৌঁছে যাচ্ছেন এই সিনেমার অভিনেতা অভিনেত্রীরা সকলেই। মুক্তির আগেই নতুন এই বাংলা সিনেমার বেশ কয়েকটি গান  মুখে মুখে ঘুরছে দর্শকদের। কিছুদিন আগেই অর্থাৎ ১৬ সেপ্টেম্বর বেশ ধুমধাম করেই লঞ্চ করেছে ‘কাছের মানুষ’ (Kacher Manush) সিনেমার ‘মুক্তি দাও’ গানটি।

নীলায়ন চট্টোপাধ্যায়ের কথায় ও সুরে এই গানটিতে কণ্ঠ  দিয়েছেন বলিউডের জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার সোনু নিগম (Sonu Nigam)। প্রসঙ্গত নব্বইয়ের দশকের ছেলেমেয়েদের কাছে সনু নিগম মানেই মেলোডি কিং। তাঁর দুর্দান্ত গানের গলা মুগ্ধ করে আপামর ভারতবাসীকে। একথা হলফ করে বলা যায়,বলিউড সিঙ্গারদের মধ্যে সনু নিগম হলেন অন্যতম ভার্সেটাইল একজন গায়ক।

যে কোনো ধরনের গানই অনায়াসে গাইতে পারেন তিনি। যা এককথায় মন্ত্রমুগ্ধের মতো শুনতে থাকেন সকলে।শুধু গানের জন্যই নয় বাংলার সাথে সনু নিগমের রয়েছে আরো একটি বিশেষ সম্পর্ক। অনেকেই হয়তো জানেন না বলিউডের এই বিখ্যাত সঙ্গীতশিল্পী হলেন বাংলার জামাই। তাই সে দিক দিয়ে দেখতে গেলে বাংলার সাথে একটা যোগসূত্র তাঁর রয়েইছে।

তবে সনু নিগাম কিন্তু এই প্রথম বাংলা সিনেমায় গান গাননি। এর আগেও বহুবার বাংলা সিনেমার জন্য গান গেয়েছেন তিনি। তবে সম্প্রতি কাছের মানুষ সিনেমায় “যদি ভালবাসো, আমায় মুক্তি দাও’ গান গাইতে একেবারে অন্যরকম এক অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন সংগীতশিল্পী। যার জন্য এই সিনেমার জন্য পাওয়া পারিশ্রমিকও ফিরিয়ে (Fees Return) দিয়েছেন এই শিল্পী।

কিন্তু কেন? কারণ হিসেবে সোনু নিগম জানিয়েছেন এই গানটি এবং গানের কথাগুলি ভীষণ পছন্দ হয়েছিল তাঁর। বিশেষ করে “যদি ভালবাসো, আমায় মুক্তি দাও’ লাইনটা একেবারে মন হয়ে গিয়েছে গায়কের। এ প্রসঙ্গে সম্প্রতি সনু নিগম জানিয়েছেন গানটি রেকর্ডিং-এর সময় তিনি এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন যে তাঁর চোখে জল চলে এসেছিল। তাই গানটি সোনু নিগমের এতটাই পছন্দ হয়েছে যে তিনি গানের জন্য নেওয়া পারিশ্রমিক পর্যন্ত ফিরিয়ে দিয়েছেন।

Related Articles

Back to top button