গসিপবিনোদনসিনেমা

বাস ড্রাইভারের ছেলে থেকে সাউথের ছবির সুপারস্টার, KGF 2 নায়ক যশের জীবনটাই যেন আস্ত সিনেমা

যতদিন যাচ্ছে ততই যেন কমছে বলিউডের জনপ্রিয়তা, বদলে ফুলে ফেঁপে উঠছে দক্ষিণী ছবি ইন্ডাস্ট্রি (South Film Industry)। আর দক্ষিণী ছবি ইন্ডাস্ট্রির কথা উঠলেই যেমন সুপারহিট বিগ বাজেটের ছবি চোখের সামনে আসে, তেমনি আসে দক্ষিণী সুপারস্টাররা। একসময় রজনীকান্তকে চিনত গোটা বিশ্ব তবে ধীরে ধীরে প্রভাস, এনটিআর, যশ (Yash) এই অভিনেতাদের দুর্দান্ত অভিনয় আর সুপারহিট ছবি আজ দক্ষিণী ছবির খ্যাতি ছড়িয়ে দিয়েছে গোটা বিশ্বে। আজ আপনাদের KGF এর নায়ক যশের সুপারস্টার হয়ে ওঠার কাহিনী জানাবো।

বর্তমানে যশ নাম বললেই দক্ষিণী ছবির জগতে সবাই তাকে একডাকে চেনে। KGF Chapter 1 এর রিলিজের পর ব্যাপক সাফল্য ও জনপ্রিয়তা পেয়েছেন অভিনেতা। ছবির দ্বিতীয় পর্বের জন্য অধীর আগ্রহে রয়েছেন দর্শকেরাও। গোটা ভারতবর্ষের দর্শকেরা তো বলতেই বিশ্বের বিভিন্ন দেশে অভিনেতার ফ্যান রয়েছে। তবে শুরুতেই এমন ব্যাপক সাফল্য কপালে লেখা ছিল না। এর জন্য অনেকটা সংগ্রাম করতে হয়েছে। অভিনেতা যশের জীবনসংগ্রামটাও কোনো সিনেমার গল্পের থেকে কম কিছু নয়!

খুবই সাধারণ ও মধ্যবিত্ত পরিবারের সন্তান অভিনেতা যশ। কর্ণাটকের হাসান জেলার বভাননাহাল্লিতে জন্ম গ্রহণ করেছিলেন অভিনেতা। জন্মের পর মা বাবা নাম রেখেছিল নবীন কুমার গোওড়া। অভিনেতার আসল নাম এখনও অনেকের কাছে অজানা। তবে সেই নাম অভিনয় জগতে এসে পাল্টে যায়। নিজের নাম পাল্টে যশ হয়ে গিয়েছেন অভিনেতা।

ছোট থেকেই অভিনয়ের প্রতি টান ছিল বেশ, দ্বাদশ শ্রেণীতে পড়ার সময়েই ছেড়ে দেন পড়াশোনা। যোগ দেন থিয়েটারে। এরপর থেকেই চলতে থাকে অভিনয়ের শিক্ষা, বাড়তে থাকে অভিনেতা হওয়ার ইচ্ছা। এরপর একসময় বাড়ির লোককে জানান নিজের অভিনেতা হওয়ার স্বপ্নে রকথা, কিন্তু সেটা বাড়ির লোকে মেনে নেয়নি। অভিনেতার বাবা সামান্য একজন বাসচালক ছিলেন, তাই ছেলে অভিনয় নিয়ে স্বপ্ন দেখুক এটা প্রথমে মেনে নিতে পারেননি তিনি। তবে জানা যায় আজও নাকি বিএম টিসি ট্রান্সপোর্ট সার্ভিসের বাস চালান তিনি।

একসময় বাড়ির অমতেই মাত্র ৩০০ টাকা নিয়ে ঘর ছেড়ে বেঙ্গালুরুতে হাজির হয়েছিলেন যশ। ২০০৫ সালে ‘নন্দা গোকুলে’ সিরিয়ালের হাত ধরেই প্রথম আত্মপ্রকাশ করেছিলেন অভিনেতা। এরপর একাধিক সিরিয়ালে কাজ করেছেন। শেষমেশ ২০১০ সালে প্রথম সিনেমা হিট হয়, তারপর থেকেই আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

এরপর ২০১৮ সালে কেজিএফ ছবিতে নায়ক হিসাবে দেখা মেলে যশের। ছবিতে তাঁর দুর্দান্ত অভিনয় মন কেড়ে নিয়েছিল দর্শকদের। কেজিএফ এর সাফল্যের জন্য আজ একটি ছবি জন্য ১৫ কোটি টাকা পারিশ্রমিক পান যশ। আর আগামীদিনে রিলিজ হতে চলেছে KGF Chapter 2। রিলিজের আগে ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে একপ্রকার সুপারঃহিত হতে চলেছে সিনেমাটি।

Related Articles

Back to top button