গসিপবিনোদনসিনেমা

আমিরের ব্যাট থেকে সালমনের তোয়ালে! বলিউডের এই প্রপগুলি নিলামে উঠেছে লাখ লাখ টাকায়

বলিউড সেলিব্রেটিদের অভিনয়ের জাদুতে ভারতীয়রা ছাড়াও মুগ্ধ গোটা দুনিয়া।বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন বলিউড তারকাদের অসংখ্য ভক্ত। তবে শুধু অভিনেতা অভিনেতা অভিনেত্রীরাই অনেক সময় জনপ্রিয়তা পায় তাঁদের ব্যবহৃত বিভিন্ন প্রপসও। সেই তালিকায় যেমন রয়েছে আমির খানের ‘লগন’ সিনেমায় ব্যাবহৃত ব্যাট, তেমনি রয়েছে ‘জিনে কে হ্যায় চার দিন’ গানে সালমান খানের ব্যাবহৃত তোয়ালে।

অনুরাগীদের মধ্যে এই প্রপস গুলির চাহিদা এতটাই বেশি থাকে যে অনেকসময় বিভিন্ন দাতব্য কারণে অর্থ সংগ্রহের জন্য এই আইকনিক আইটেমগুলি নিলামে তোলা হয়। আর নিলাম থেকে পাওয়া সেই অর্থ বিভিন্ন সমাজসেবা মূলক কাজের জন্য দান করা হয়। একনজর দেখে নেওয়া যাক নিলামে ওঠা বলিউডের এমনই বেশ কিছু আইকনিক প্রপসের তালিকা।

১) লাগান সিনেমায় আমির খানের (Amir Khan) ব্যাট

সিনেমায় একাধিক প্রপস ব্যবহার করা হলেও এমন কিছু প্রপস থাকে যা সত্যিই ভীষণ স্পেশাল হয়।লগান সিনেমায় আমির খানের ব্যবহৃত ব্যাটটি তেমনই একটি আইকনিক আইটেম। জানা গেছে এই ব্যাটটি নিলামে ১,৫৬,০০০ টাকায় বিক্রি হয়েছে।

২) জিনে কে হ্যায় চার দিন’ গানে সালমান খানের (Salman Khan) তোয়ালে

জানা গেছে ‘মুঝসে শাদি করোগি’ সিনেমার এই গানে ব্যবহৃত সালমান খানের তোয়ালেটি নিলামে ১,৪২,০০০ টাকায় বিক্রি হয়েছে। উল্লেখ্য এটিই বিশ্বের সবচেয়ে দামি তোয়ালে। পরে এই অর্থ দাতব্য কাজে ব্যবহৃত হয়েছিল।

৩) দেব আনন্দের ছবি (Devanand)

হিন্দি সিনেমা জগতের উজ্জ্বল নক্ষত্র তথা অভিনেতা দেবানন্দের ৪৫ টি সাদা কালো ছবির কোলাজ ৪,০০,০০০ টাকায় বিক্রি হয়েছিল।

৪) জঙ্গল সিনেমায় শাম্মী কাপুরের (Shammy Kapoor) জ্যাকেট

বলিউডের বিখ্যাত অভিনেতা শাম্মী কাপুর। জানা গেছে এই সিনেমায় শাম্মী কাপুর ব্যবহৃত এই আইকনিক জ্যাকেটটি ৮৮,০০০ টাকায় বিক্রি হয়েছিল।

৫) উমরাও জান সিনেমায় ফারুক শাইখের (Farooq Seikh) রুপোর আংটি

উল্লেখ্য এই ছবিতে ফারুক একজন নবাব সুলতানের ভূমিকায় অভিনয় করেছিলেন। ছবিতে তিনি যে আংটি পরতেন তা নিলামে ৯৬,০০০ টাকায় বিক্রি হয়।

৬) প্রিয়াঙ্কা চোপড়ার (Priyanka Chopra) ক্রিশ্চিয়ান লুবাউটিন জুতো

প্রিয়াঙ্কা চোপড়ার ক্রিশ্চিয়ান লুবাউটিন হিল নিলামে ২.৪৫,০০০ টাকায়, শুধু তাই নয় তাঁর গেভিন মিগুয়েল পোশাকটি ৫০,০০০ টাকায় নিলামে বিক্রি হয়েছিল।

Related Articles

Back to top button