ছবিভাইরাল

কনকনে ঠান্ডায় বরফ পড়ল কলকাতায়! বরফে ঢাকা হাওড়া ব্রিজের ছবি হু হু করে ভাইরাল নেটপাড়ায়

‘ধুর, এই বছর আর শীত (Winter) পড়ল কোথায়!’, কয়েকদিন আগে অবধিও এই আক্ষেপের সুর শোনা যাচ্ছিল শহর কলকাতার (Kolkata) বাসিন্দাদের মুখে। পৌষ মাস পরে গেলেও শীতের কেন দেখা নিয়ে তা নিয়ে ভাবিত ছিলেন অনেকেই। কিন্তু অবশেষে শীত এল ‘রাজার মতো’। গত দু-তিন দিনের ঠাণ্ডাতেই একেবারে কাঁপিয়ে রেখেছে শহরবাসীকে।

সকাল থেকেই বইছে ঠাণ্ডা উত্তুরে হাওয়া। আর সন্ধ্যের পরে তো বাড়ির বাইরে পা রাখা দায় হয়ে পড়ছে। আজ অর্থাৎ বৃহস্পতিবার আবার বঙ্গের শীতলতম দিন। শুধু তাই নয়, এদিন আবার বরফও পড়েছে (Snow fall) কলকাতায়! সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে সেসব ছবি।

Snow fall in Kolkata

জানুয়ারি মাস পড়লেই লন্ডন-প্যারিসের রাস্তাঘাট ঢেকে যায় বরফে। সেই ছবি দেখে ঝড় ওঠে ভ্রমণপিপাসু মানুষদের মনে। কিন্তু যদি ঠিক এমনটা কলকাতায় হয় তাহলে কেমন হবে? এমন নৈসর্গিক রূপ নিজের চোখে দেখতে কার না ইচ্ছা করে!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলেছে বরফের চাদরে ঢাকা শহর কলকাতার বেশ কিছু ছবি। অবশ্য শুধুমাত্র কলকাতাই নয়, বরফে ঢাকা দিল্লির (Delhi) ছবিও বেশ ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় দুই রাজ্যের এই নৈসর্গিক রূপ দেখে একেবারে মুগ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা।

Snowfall in Kolkata and Delhi

নতুন বছরের শুরু থেকেই দেশের একাধিক রাজ্যে একেবারে জাঁকিয়ে ঠাণ্ডা পড়েছে। একদিকে দিল্লিতে দেখা দিয়েছে শৈত্যপ্রবাহের পরিস্থিতি। অপরদিকে মরসুমের শীতলতম  দিনে কনকনে ঠাণ্ডায় কাঁপছে কলকাতাবাসী। এর মধ্যেই দেখা যাচ্ছে, কলকাতার হাওড়া ব্রিজ-ভিক্টোরিয়া থেকে শুরু করে দিল্লির ইন্ডিয়া গেট- সবকিছু ঢেকে গিয়েছে বরফের সাদা চাদরে।

সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দেওয়া সেই ছবিতে দেখা যাচ্ছে, কখনও ট্রাম লাইনের দু’ধারে পুরু বরফ জমেছে। কখনও আবার কলকাতার চেনা হলুদ ট্যাক্সি বরফের চাদরে ঢাকা দেখা যাচ্ছে, দিল্লির রাস্তাঘাটও ঢাকা বরফের মোটা আস্তরণে। বরফে ঢাকা দিল্লি-কলকাতার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অংশুমান চৌধুরী নামের একজন নেটাগরিক। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই’য়ের মাধ্যমে এই অপূর্ব সুন্দর ছবিগুলি তৈরি করেছেন তিনি। সংশ্লিষ্ট নেটাগরিকের কাজে মুগ্ধ হয়ে গিয়েছেন প্রত্যেকে।

Related Articles

Back to top button