দুটি বিশালাকৃতির সাপ লড়াই করছে একে ওপরের গা জড়িয়ে , তুমুল ভাইরাল ভিডিও


রোজ সোশ্যাল মিডিয়াতে কত ভিডিওই না ভাইরাল হচ্ছে। কিছু হাসির তো কিছু অবাক করে  দেবার  মত অদ্ভুত সব কান্ড কারখানার ভিডিও। যা দেখলে মন ভালোতো হয়ই মাঝে মধ্যে মনে প্রশ্নও জেগে ওঠে। এরকমই একটি ভিডিও বর্তমানে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুকে।

সাপে নেউলে লড়াই তো শুনেছেন আশা করি, অনেকে দেখেওছেন হয়তো। কিন্তু এবারের লড়াই টি একটু অন্যরকম। ভারতীয় বন দফতরের এক আধিকারিক সুশান্ত নন্দ এই ভিডিওটি টুইটার ও ফেসবুকে পোস্ট করেছেন। যা টুইটার ও ফেসবুকে সমান ভাবে ভাইরাল হয়েছে। সুশান্তের মতে সাপ গুলি ইঁদুর খেকো সাপ।

ভিডিওতে দেখা যাচ্ছে একে ওপরের গায়ে জড়িয়ে পেঁচিয়ে দুটি বিশালাকৃতি সাপ নিজেদের মধ্যে মারামারি করে চলেছে। সেই সময় কোনো একব্যক্তি সাপেদের এই কান্ড কারখানা ক্যামেরা বন্ধি করেন ও বনদফতরে পাঠিয়ে দেন। সেখান থেকেই আধিকারিক সুশান্ত নন্দ ভিডিওটি শেয়ার করেছেন।

যেমনটা দেখা যাচ্ছে, লড়াইটি শুরু হয়েছিল জলের মধ্যে, কিন্তু পরে তারা সাঁতার কাটতে কাটতে পাশের জঙ্গলের দিকে এগিয়ে যায় ও একে অপরকে জড়িয়ে লড়াই করতে থাকে। জল থেকে মাটিতে উঠে এলে সাপ দুটিকে বেশ ভালো ভাবে বোঝা যায়, সাথে এও বোঝা যায় যে তাদের আকার মোটেও ছোট না।

এবার ভিডিওটি দেখে হয়তো অনেকে ভাবতে পারেন সাপ দুটি মিলনের উদ্দেশ্যে একে অপরকে জড়িয়ে ধরেছে। কিন্তু, আসলে তা নয়, সুশান্ত জানান সব সময় সাপের মিলনের জন্য লিপ্ত হয়না। অনেকসময় দুটি পুরুষ সাপের মধ্যেও লড়াই লেগে যায়  তখনও একই ভাবে লিপ্ত হয়ে লড়াই করতে দেখা যায়। এক্ষেত্রেও সেরকমটাই ঘটেছে বলে ধারণা সুশান্ত নন্দের।

 

https://www.facebook.com/americabanglainfo/videos/1489692467867675


Like it? Share with your friends!

619
619 points