গানবিনোদন

ওগুলো আবার গান নাকি! হানি সিং-কে আক্রমণ শানের

হানি সিং-য়ের গানকে নিম্ন মানের বলে সরাসরি আক্রমণ করলেন শান। ভারতীয় সঙ্গীতের মান দিন দিন নীচের দিকে নামছে, আর এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই র‍্যাপার হানি সিংকে বিঁধলেন বাঙালি গায়ক। হানি সিংয়ের চার বোতল ভদকা, সানি, লুঙ্গি ডান্স গান গুলির নাম ধরেই শান বলেছেন এসব গানে মিউজিকের গুণমান নেই।

বাঙালি গায়ক শান্তনু মুখোপাধ্যায় ওরফে শান বলিউড টলিউড তথা সারা দেশেরই সঙ্গীত জগতে ভীষন ভাবে জনপ্রিয় গানের সুবাদে। অন্যদিকে র‍্যাপার হানি সিংয়ের জনপ্রিয়তাও এই কয়েক বছরে তুঙ্গে উঠেছে। ‘আস্কমেন ইন্ডিয়া’তে দেওয়া একটি সাক্ষাৎকারেই হানি সিং-য়ের কিছু গানের নাম উল্লেখ করে র‍্যাপার গায়ককে বিঁধলেন শান।

মতে ‘বলিউডের ষ্ট্যাণ্ডার্ড যথেষ্ট পড়ে গিয়েছে। বর্তমানে তারা যে ধরনের গান রেকর্ড করে থাকে, তা মূলত ভিউ কেন্দ্রিক।’ বড় মিউজিক কোম্পানিগুলোর সম্পর্কেও একই কথা বলেছেন শান। তার মতে ভিউজয়ের পিছনে ছুটতে গিয়ে গানের গুনগত মানের সঙ্গে কম্প্রোমাইজ করছে এই সংস্থাগুলি।

নিজেও বলিউডে গানের সংখ্যা কমিয়েছেন শান। এর কারণ হিসেবে গায়ক বলেছেন, বর্তমানে তরুণ প্রজন্মের নায়কেরা নতুন গায়কদের চান প্লেব্যাক সিঙ্গার হিসাবে। তিনি তাই তরুণ প্রজন্মের এই নায়কদের সঙ্গে নিজেকে মেলাতে পারেন না। তিনি স্বচ্ছন্দ্য পুরনো নায়ক-নায়িকাদের সঙ্গেই।’

Related Articles

Back to top button