বিনোদনভাইরালসিরিয়াল

চরিত্র একই নাম বদলেছে সিরিয়ালের! ধূলোকণার মিনি কে দেখে পারি পাগলির কথা মনে পড়ছে দর্শকদের

বাংলা সিরিয়ালের সাথে দর্শকদের সম্পর্ক কিন্তু আজকের নয়। তবে সময়ের সাথে সাথেই পাল্টেছে দর্শকদের রুচি, এবং চাহিদা। তাই দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে সব সিরিয়ালেই আনা হচ্ছে নিত্যনতুন কনটেন্ট। তাই দর্শকদের মনোরঞ্জন করার ক্ষেত্রেও কিন্তু সিরিয়ালের জুড়ি মেলা ভার। আর এখন তো সব বিনোদনমূলক চ্যানেলেই সপ্তাহ জুড়ে চলতে থাকে একের পর সিরিয়ালের দাপট। তবে আগে কিন্তু সপ্তাহে শুধুমাত্র পাঁচদিন সম্প্রচার হত সিরিয়ালের।

প্রসঙ্গত সিরিয়ালের যারা নিয়মিত দর্শক তাদের কিন্তু সব সিরিয়ালেরই খুঁটিনাটি যে কোনো বিষয়েই নজর থাকে। তা সে নতুন সিরিয়াল হোক কিংবা পুরনো, সবকিছুই কিন্তু সিরিয়ালের পোকা দর্শকদের একেবারে নখদর্পণে থাকে। প্রসঙ্গত আজ থেকে প্রায় ৯ বছর আগে ২০১৩ সালে স্টার জলসার পর্দায় সম্প্রচার শুরু হয়েছিল জনপ্রিয় সিরিয়াল জলনূপুরের (Jolnupur)।মাত্র ২ বছরের মাথায়২০১৫ সালেই শেষ হয়ে যায় এই সিরিয়াল। আজকের জনপ্রিয় তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রকে এই সিরিয়ালে দেখা গিয়েছিল কাজু অর্থাৎ কাজল চরিত্রে। নীল-কাজলের সেই ভালোবাসার কাহিনীর পাশাপাশি এই সিরিয়ালের দর্শকদের মন ছুঁয়েছিল অপরাজিতা আঢ্যের (Aparajita Adhya) করা পারি পাগলির (Pari Pagli) অভিনয়।

ছোটবেলা থেকেই মানসিক প্রতিবন্ধী এবং বিশেষভাবে সক্ষম শিশু হিসাবে সিরিয়ালের নায়ক নীলের পিসির চরিত্রে দুর্ধর্ষ অভিনয় করেছিলেন অভিনেত্রী। আজও ভক্তদের কাছে দারুন জনপ্রিয় অপরাজিতা আঢ্যের এই চরিত্র টি। সিরিয়ালেও তার নাম ছিল অপরাজিতা, সংক্ষেপে সবাই তাকে পারি বলে ডাকত। এই ধারাবাহিকে তার গানের গলা ছিল অসাধারণ। এই সূত্রেই তার সাথে পরিচয় হয় অমর্ত্য স্যারের। এই চরিত্রে অভিনয় করেছিলেন প্রয়াত অভিনেতা পীযূষ গাঙ্গুলী (Piyush Ganguly)। সিরিয়ালে এই স্যারের সাথেই পরবর্তীকালে তার বিয়ে।

আর সম্প্রতি স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ধূলোকণাতেও (Dhulokona) এমনই এক বিশেষভাবে সক্ষম শিশু মিনি দিদির চরিত্রে অভিনয় করছেন টেলি অভিনেত্রী প্রীতি বিশ্বাস। সদ্য এই ধূলোকণা সিরিয়ালে দেখা গিয়েছে মিনি দিদির (Mini Didi) সঙ্গে দেখা হয়েছে দেবমাল্য স্যারের। আর মিনি দিদি তাকে সম্প্রতি সুন্দর করে শ্রাবণের ধারার মতো গানটা গেয়ে শুনিয়েছেন। আর এই পর্ব দেখেই নেটিজেনদের একটা বড় অংশই মিনি দিদির সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন জল নুপূরের পারি পাগলির।

আসলে ওই জলনুপূর সিরিয়ালেও পারি ঠিকমত কথা বলতে পারতো না,ঠিক যেমন মিনি দিদিও পারে না। আর ওই সিরিয়ালেও একই গান স্যারকে গেয়ে শুনিয়ে ছিল পারি। এখানেই শেষ নয় মজার বিষয় হল এই দুটো সিরিয়ালই জনপ্রিয় লেখিকা লীনা গাঙ্গুলীর (Leena Ganguly) লেখা। এছাড়া এখানে যিনি দেবমাল্যর ভূমিকায় অভিনয় করছেন সেই দেবোত্তম মজুমদারই (Debottam Majumdaar) জলনূপুর সিরিয়ালে অমর্ত্য সেনের ভাগ্নে জুডোর ভূমিকায় অভিনয় করেছিলেন। সে পরবর্তীকালে নীলের বোন মিমিকে বিয়ে করেছিল। তাই অনেকেই বলছেন চরিত্র একই আছে শুধু নাম বদলে গিয়েছে সিরিয়ালের।

Related Articles

Back to top button