একেই বলে ‘প্রেমে পড়া’! চেয়ার ফস্কে হুড়মুড়িয়ে পড়ে যাচ্ছিল মিঠাই, নায়কের মত কোলে তুলে নিল সিড


বাঙালিদের প্রিয় সিরিয়ালের (Serial) মধ্যে নতুন সংযোজন মিঠাই (Mithai)। অপেক্ষাকৃত নতুন হলেও অল্প কিছুদিনের মধ্যেই বাঙালিদের হৃদয় জয় করে নিতে পেরেছে মিঠাই। মিঠাই যে সত্যি বাঙালিদের মনে ধরেছে সেটার প্রমাণ অবশ্য প্রতিসপ্তাহের টিআরপি (TRP) তালিকা দেখলেই বোঝা যায়। একেবারে শুরু থেকেই প্রথম পাঁচে জায়গা করে নিয়েছিল মিঠাই। বিগত কয়েক সপ্তাহ ধরে একেবারে প্রথম স্থান ধরে রেখেছে টিআরপি তালিকায়।

গল্পের নায়িকা মিঠাই। সে মিষ্টির কারিগর। তার হাতে বানানো মনোহরা মিষ্টির কদর করেনি এমন কেউ নেই। অন্যদিকে ৫০ বছর ধরে মিষ্টির ব্যবসা করে আসছে সিদ্ধেশ্বর মোদকের পরিবার। ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করেছেন সৌমিতৃষা কুন্ডু। এবং সিদ্ধার্থের ভূমিকায় অভিনয় করছেন আদৃত রায়।

সিরিয়ালে গম্ভীর স্বভাবের সিদ্ধার্থের সাথে বিয়ে হয়েছে প্রাণবন্ত মিষ্টি একটা মেয়ে মিঠাইয়ের। গোটা বাড়িকে যেন মাতিয়ে রাখছে মিঠাই। বাড়ির সকলেরই মিঠাই বেশ প্রিয় বিশেষত দাদুর। বর্তমানে মোদক পরিবারের মিষ্টির ব্যবসার হাল ধরেছে মিঠাই। কিন্তু যতই করুক না কেন সিদ্ধার্থবাবুর মন পায় না মিঠাই। তার জন্য মন খারাপ হলেও সেভাবে কিন্তু প্রকাশ করে না। বরং উল্টে সিদ্ধার্থকে উচ্ছেবাবু বলে তার নকল করে দেখতে এক্সপার্ট মিঠাই।

mithai

কিন্তু নায়ক নায়িকার মধ্যে বেজায় খিটিমিটি। চঞ্চল, গ্রাম্য মিঠাইকে এক্কেবারেই না পসন্দ উচ্ছেবাবুর। তাই তার সঙ্গে নানারকম খারাপ ব্যবহারও করে সে। কিন্তু উচ্ছেবাবুকে বাঁচাতে আগুনেও ঝাঁপাতে পারে মিঠাই৷ কদিন আগেই অতিথি নিবাসে রাতে থেকে গিয়েছিল সিদ্ধার্থ সেই বাড়ি আগুনের গ্রাসে। সংবাদমাধ্যম থেকে সেই খবর পেয়েই দিগবিদিক ভুলে দৌড়েছিল মিঠাই। ‘উচ্ছেবাবু’কে বাঁচাতে। আগুনে আটকে গিয়ে ততক্ষণে শ্বাসকষ্ট শুরু হয়ে গিয়েছিল মোদক বাড়ির ছোট ছেলের। নিজের প্রাণের মায়া ছেড়ে স্বামীকে বাঁচিয়েছে সে।

এরপর থেকেই গম্ভীর সিডের মন যেন একটু একটু করে গলছে মিঠাইয়ের জন্য। এখন মিঠাই-এর সাম্প্রতিক পর্বে দেখানো হচ্ছে নিপা দিদির বিয়ে। তারই তোরজোর চলছে বাড়িময়। হল্লা পার্টিও চেষ্টা করছে কীভাবে সিদ্ধার্থ মিঠাইকে কাছাকাছি আনা যায়।

 

সম্প্রতি পর্বে দেখা যাবে মিঠাই চেয়ারে দাঁড়িয়ে ফুল বাঁধছিল উপরে, আর সেই চেয়ারে দড়ি বেঁধে টান দিল নিপা এবং তার দলবল। আর তার জেরেই চেয়ার ফস্কে মাটিতে পড়ে যাচ্ছিল মিঠাই, আর তক্ষুনি নায়কের মত তাকে কোলে নিয়ে বাঁচায় উচ্ছেবাবু। হাতের ফুল এসে পড়ে তাদেরই গায়ে। এই রোমান্টিক দৃশ্য ইতিমধ্যেই তুমুল ভাইরাল নেট দুনিয়ায়।