খবরগানবিনোদনসিনেমা

না বলেই ‘এক্স ইকুয়াল টু প্রেম’ চুরি! সৃজিতকে কটাক্ষের সুরে বিঁধলেন শিলাজিৎ

সোশ্যাল মিডিয়াতে আজ ছোট থেকে বড় কোনো বিষয়ই ছাড় পায়না। আর সেলেব্রিটিদের ব্যাপার স্যাপার হলে তো আর কথাই নেই! সম্প্রতি টলিউডের পরিচালক সৃজিত মুখার্জীকে (srijit mukherjee) নিয়ে বেশ বিতর্ক  শুরু হয়েছে নেটপাড়ায়। কেন? অনেকে হয়তো ভাববেন ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সে সদ্য রিলিজ হওয়া ‘রে (ray)’ ছবির জেরেই হয়তো শুরু বিতর্ক। তবে আসল ব্যাপার কিন্তু তা নয়, বরং পরিচালকের নতুন ছবি ‘এক্স ইকুয়াল টু প্রেম (X=Prem)’ নিয়ে শুরু বিতর্ক।

ছবিটি নাম নিয়ে কি করে শুরু বিতর্ক! একথা ভাবছেন অনেকেই। তাহলে বলি ‘এক্স ইকুয়াল টু প্রেম’ হল বিখ্যাত সংগীতশিল্পী শিলাজিৎ মজুমদারের (Shilajit Majumder) গাওয়া একটি গানের অ্যালবামের নাম। যেটা নাকি শিলাজিৎকে না জানিয়ে বা তাঁর অনুমতি ছাড়াই চুরি করেছেন সৃজিত মুখার্জী। সোশ্যাল মিডিয়াতে এমনটাই অভিযোগের শুরে লিখেছেন শিলাজিৎ।

সৃজিত মুখার্জী Srijit Mukherjee শিলাজিৎ Shilajit

প্রথমদিকে ছবির নাম ঘোষণা হলে ব্যাপারটা খেয়াল করেননি শিলাজিৎ। তবে শিলাজিতের অনুরাগীর সংখ্যাটা নেহাত কম নয়! তাই সোশ্যাল মিডিয়াতে ছবির ঘোষণা হবার পর থেকেই আলোচনা শুরু হয়ে যায়। যার ফলস্বরূপ খবর পৌঁছায় শিলাজিতের কাছে। এরপর একটি পোস্টার মাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করেন শিলাজিৎ। যদিও পোস্টটি ইঙ্গিতপূর্ণ তবে কাকে ইঙ্গিত করেছেন সেটা বোঝা খুব একটা কষ্টসাধ্য নয়।

সৃজিত মুখার্জী Srijit Mukherjee শিলাজিৎ Shilajit

ধীরে ধীরে বিতর্কের জল গড়িয়েছে অনেকটাই, সংবাদ মাধ্যমের কাছে গায়ক বলেন, আমার  মাথা থেকে বেরোনো নাম ব্যবহারের আগে সৃজিতের উচিত ছিল আমাকে অন্তত একবার ফোন করা। যে প্রশ্নের প্রেক্ষিতে পরিচালকের উত্তর, আমি তো শিলাজিৎকে ফোন করেছিলাম। কিন্তু শিলাজিৎ ফোন ধরেননি। তবে এখানেই শেষ হয়নি বিতর্কের। এরপর সোশ্যাল মিডিয়াতে একটি লম্বা পোস্ট করেছেন শিলাজিৎ।

পোস্টে গায়ক লিখেছেন, ‘পুরোনো কাগজ বিক্রি আছে, ২০২০ সালের। ২১ বছর পুরোনো। কোম্পানি সন্দিহান ছিল একটা বাংলা গানের অ্যালবাম এর নাম এরকম খটমট?’খাবে’ তো? X=প্রেম??? বেশ হ্যাপা নিতে হয়েছিলো বোঝাতে রেকর্ডিং কোম্পানি কে। অ্যালবামের কভারটা ডিজাইন করেছিল সত্যজিৎ, যদিও আমি ছবি দিতে চাইনি তবে কোম্পানির চাপে আমার ছবিটা দিয়ে হয়েছিল। ভালো লাগে।একটা অদ্ভূত তৃপ্তি হয়। আমি X=প্রেম এই এলবাম টা থেকে অর্থ না পাই,কোনো ক্রেডিট না পাই?বেঁচে থাকা অবস্থায় দেখে যেতে পারলাম #X_equals_to_prem” নাম টা এবং গান গুলো ও ,এখনো লোকে “খাচ্ছে “।আমাকে যারা “খেতে” পারেনা তারা ও আমার ভাবনা খাচ্ছে’।

Related Articles

Back to top button