খবরগসিপবিনোদনসিনেমা

শিবু চক্রবর্তী থেকে রাজ চক্রবর্তী, ওল্ডফ্যাশন নাম বদলে টলিউডের সফল পরিচালক, রইল অজানা কাহিনী

টলিউডের (Tollywood) সিনেমা দেখে আর রাজ চক্ৰৱৰ্তী (Raj Chakraborty) নাম শোনে নি এমন মানুষ খুবই কম রয়েছে। বর্তমানে বড়রা তো বটেই বাচ্চারাও রাজ চক্রবর্তী নাম সম্পর্কে বেশ পরিচিত। টলিউডের প্রথমসারির বিখ্যাত প্রযোজকদের মধ্যে পড়েন তিনি। যদিও যে নাম তাকে আজ গোটা বাংলা তথা দেশের মানুষ চেনেন সেটা কিন্তু আসল নাম নয়। তাহলে আসল নাম কি? কিভাবে এল রাজ চক্রবর্তী নাম? সম্প্রতি এমনই সব প্রশ্নের উত্তর মিলেছে।

আসলে দাদাগিরির একটি বিশেষ পর্বে প্রতিযোগী হিসাবে উপস্থিত হয়েছিলেন রাজ চক্রবর্তী। সেখানেই নিজের নামের রহস্য সকলের সামনে ফাঁস করেন। আর রহস্য ফাঁস হতেই রাজের আসল নাম শুনে হেসে ফেলেন নেটিজেনরা। কি সেই নাম? তাহলে  বলি রাজ চক্রবর্তীর আসল নাম হল রাজু চক্রবর্তী। টলিউডে কেরিয়ারের প্রথমদিকে এই নামেই তাকে চিনত সকলে। কুন্তু নিজে পরিচালক হিসাবে কাজ  করা শুরু করতেই নাম পাল্টে রাজু থেকে রাজ করে নেন তিনি।

রাজু থেকে রাজ এতে হাসার এমন কি হল! এটাই ভাবছেন তো? তাহলে বলি রাজ পরিচালক রাজ চক্রবর্তীর আরও একটি বেশ মজার নাম রয়েছে সেটি হল শিবু। তাঁর মা বাবা তাকে এই নামেই ডাকেন। কেন এমন নামে ডাকতেন? এই প্রশ্নের উত্তরে জানা গিয়েছে শিবরাত্রির দিন জন্মগ্রহণ করেছিলেন রাজ চক্রবর্তী। তাই তাকে শিবু বলেই ডাকে বাড়ির সকলে। কিন্তুই কলকাতায় কেরিয়ার শুরু করতে এসে সেই নাম বড্ডো ওল্ড ফ্যাশনড মনে হয়েছিল তাই এই নাম আর রাখেন নি।

পরিচালন নিজেই স্বীকার করেছেন শিবু নামের জন্য শুরুর দিকে অনেকেই তাকে নিয়ে ট্রোল করত। সেই থেকে শিবু বা রাজু নাম পাল্টাতে বাধ্য হয়েছিলেন তিনি। এদিন দাদাগিরির মঞ্চে রাজ চক্রবর্তীর নামের এই রহস্যের পর্দা উন্মোচিত হয়েছে। আর গোটা ঘটনা শুনে সৌরভ গাঙ্গুলী থেকে শুরু করে মঞ্চে উপস্থিত বাকিরা যেমন হেসেছেন তেমনি নেটিজেনরা হেসে গড়াগড়ি দিয়েছেন।

তবে পরিচালক জানান ছোট বেলার সেই পুরোনো নাম কিন্তু একেবারেই ত্যাগ করে দেননি তিনি। বেশ কিছু ছবিতে শিবু চরিত্রে অভিনয় করেছেন পরিচালক। এর কারণ হিসাবে হাসতে হাসতেই জানান, যাতে শিবু নামের ছেলেরা একটু কনফিডেন্স পায়।আর নিজেদের নামটা ওল্ড ফ্যাশন্ড বা ব্যাকডেটেড মনে না করে। পরিচালক রাজের সাথেই এই বিশেষ পর্বের ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক পরিমাণে ভাইরাল হয়ে পড়েছে।

Related Articles

Back to top button