গসিপবিনোদনসিনেমা

স্বাধীনতার আগেই আসছে বীর জওয়ানের কাহিনী! সিদ্ধার্থ মালহোত্রার ‘শেরশাহ’ দিন গুনছে রিলিজের

প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বাধীনতা দিবসের (Independence Day) আগেই অর্থাৎ আগামী ১২ অগাস্ট মুক্তি পেতে চলেছে সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘শেরশাহ’ (Shershah)। এই সিনেমায় সিদ্ধার্থ মালহোত্রার (Sidharth Malhotra) বিপরীতে অভিনয় করেছেন কিয়ারা আডবানী (Kiara Advani) । পাশাপাশি রয়েছেন শিব পন্ডিত, হিমাংশু মালহোত্রা, সাহিল ভেদ এর মতো একঝাঁক তারকা। জানা গেছে সিদ্ধার্থ মালহোত্রার বহু প্রতীক্ষিত এই সিনেমাটি ওটিটি প্লাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওতে (Amazon Prime Video) মুক্তি পাবে।

উল্লেখ্য সব ঠিক থাকলে ২০২০ সালের জুলাইয়েই মুক্তি পেয়ে যেত শেরশাহ। কিন্তু দেশজুড়ে চলতে থাকা করোনা মহামারীর জেরে পিছিয়ে যায় ছবি মুক্তির দিন। ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সৈনিক ক্যাপ্টেন বিক্রম বাত্রাকে নিয়ে তৈরি হয়েছে এই ছবিটি। ভারতের জন্য কী ভাবে তিনি নিজের জীবন দিয়েছিলেন সেই গল্পই রয়েছে ছবির প্লটে। সন্দীপ শ্রীবাস্তব রচিত এই ছবিটি করণ জোহরের ধার্মা প্রোডাকশন সহ-প্রযোজনা করেছেন। পরিচালক বিষ্ণু বর্ধন এই সিনেমায় বিক্রম বাত্রার চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা।

Sidharth Malhotra

অ্যামাজন প্রাইম ভিডিওর ১ মিনিট ২২ সেকেন্ডের ওই টিজারটিতে দেখা যাচ্ছে কারগিল যুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত ‘টেলিভিশনে সম্প্রচারিত ভারতের প্রথম যুদ্ধ’। যা নির্মিত হয়েছে মাত্র ২৪ বছর বয়সে দেশের জন্য প্রাণ দেওয়া ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনীকে কে কেন্দ্র করে। এই টীজার থেকেই জানা যায় ক্যাপ্টেন বিক্রম বাত্রারই ডাকনাম ছিল শেরশাহ।

Shershaah Sidharth Malhotra releasing on Amazon Prime Video

টীজারটিতে ভারতীয় সেনার পোশাকে প্রয়াত ক্যাপ্টেন বিক্রম বাত্রার চরিত্রে দেখা গিয়েছে সিদ্ধার্থ মালহোত্রাকে। এছাড়াও দেখা যাচ্ছে কার্গিল যুদ্ধের সময়ের কিছু সত্যিকারের ফুটেজও। জুড়ে দেওয়া হয়েছে বিক্রম বাত্রা ও সাংবাদিক বরখা দত্তের তৎকালীন কিছু ভিডিও ফুটেজও।

https://youtu.be/NPQ71taZPN8

সম্প্রতি ট্যুইটারে করণ জোহর প্রথম এই ছবির টীজার শেয়ার করেছিলেন। সেখানে ছবি মুক্তির তারিখ জানিয়ে তিনি লিখেছিলেন , ‘একজন সাধারণ মানুষের অসাধারণ যাত্রার সাহসী গল্প। আমি গর্বিত, উচ্ছ্বসিত ও আনন্দিত এই ছবির সঙ্গে কাজ করে। অ্যামাজন প্রাইমে ১২ অগস্ট মুক্তি পেতে চলেছে শেরশাহ।’

Related Articles

Back to top button