খবরবিনোদনসিনেমা

রাজনীতির মাঝেও বাঁচার আনন্দ! একদশক পর আবারও বড়পর্দায় ফিরছেন শতাব্দী রায়

টলিউডের (Tollywod) পুরোনো দিনের প্রথমসারির অভিনেত্রী শতাব্দী রায় (Satabdi Roy)। একসময় প্রসেনজিৎ, অভিষেক চক্রবর্তীর মত অভিনেতাদের সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন অভিনেত্রী। সুপারহিট সব ছবিতে অভিনয়ের দৌলতে পেয়েছিলেন ব্যাপক জনপ্রিয়তা। তবে অভিনয় ছেড়ে মাঝে সক্রিয় রাজনীতিতে নাম লিখিয়েছিলেন অভিনেত্রী। এরপর কেটে গিয়েছে প্রায় একদশক। তবে এবার আবারও অভিনয়ের জগতে পা দিলেন শতাব্দী রায়।

দর্শকদের অনেকেই ভেবেছিলেন টলিউডেরই কোনো ছবি বা দেবশ্রী রায়ের মত হয়তো সিরিয়ালের হাত ধরে অভিনয়ে ফিরবেন তিনি। তবে বাস্তবে বলিউডের হাত ধরে কামব্যাক করছেন তিনি। তবে দীর্ঘদিন অভিনয় থেকে আলাদা থাকার পর হটাৎ আবার ইন্ডাস্ট্রিতে ফেরার সিদ্ধান্ত কেন নিলেন অভিনেত্রী এই প্রশ্নও অনেকের মনে জেগেছিল। সংবাদ মাধ্যমের তরফে এই প্রশ্ন করা হয়েছিল অভিনেত্রীকে।

প্রশ্নের উত্তরে শতাব্দী যায় জানিয়েছেন, ‘আসলে অভিনয় কখনোই ছাড়িনি। তবে ভালো কাজের জন্য অপেক্ষা করেছি। যদি অভিনয় করতেই হয় তাহলে রাজনীতির কাজ সামলে অভিনয়ের কাজ করতে হবে। তাই ছবি করতে হলে তার গল্পটা দমদার হওয়া চাই। একটা ভালো গল্পের সিনেমার খোঁজে ছিলাম, যেটা এই ছবিতে পেয়েছি’। তাছাড়া এই ছবিতে অভিনয়ের জন্য সংসদ হিসাবে কাজের অসুবিধা হবে না তাই জন্যই আরও হ্যাঁ করেছেন।

এবার আসা যাক ছবির প্রসঙ্গে, জানা যাচ্ছে শতাব্দী রায়ের আসন্ন ছবিটির নাম ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’। ছবিতে ৩৫ বছর পুরোনো একটি মামলাকে পুনরায় শুরু করা হবে। আর কোর্টে মামলার বিচার নিয়েই গোটা ছবি, বলা যেতে পারে নতুন এই ছবিটি একটি কোর্টরুম ড্রামা। ছবিতে উকিলের চরিত্রে অভিনয় করবেন শতাব্দী রায়। এছাড়াও জাভেদ জাফরি, চিরাগ বোহরা, অমিত বহেলদের মত অভিনেতাদেরও দেখা যাবে।

এছাড়াও যেহেতু জঙ্গিপুর নিয়ে ছবির প্রেক্ষাপট তাই জঙ্গিপুরেই হবে ছবির শুটিং। ইতিমধ্যেই শুটিংয়ের প্রস্তুতিও চলছে জোর কদমে। দীর্ঘদিন পর আবারো নিজের পুরোনো দিনে বা অভিনয়ের দিনে ফিরতে পেরে খুবই খুশি অভিনেত্রী। নিজেই জানিয়েছেন, পুরোনো অভ্যাসে ফিরে নিজেকে অনেকটা ফিনিক্স পাখির মত মনে হচ্ছে। মেকআপ ক্যামেরা অ্যাকশন সবকিছু আবারো ফিরে পেয়ে দারুন লাগছে।

প্রসঙ্গত, অভিনেত্রীকে শেষবার রুপোলি পর্দায় দেখা গিয়েছিল বছর পাঁচেক আগে। টলিউডের ছবি ‘দেবীপক্ষ’ তে বিজলীর চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী। তবে মূল চরিত্রে অভিনয় প্রায় ১০ বছর হয়ে গিয়েছে। প্রায় এক দশক পর আবারো টলিউডের প্রথমসারির অভিনেত্রীকে পর্দায় দেখতে পাবেন দর্শকেরা। আর ছবির শুটিং শেষ হয়ে গেলেই আবারো সংসদের কাজে দিল্লি চলে যাবেন অভিনেত্রী।

Related Articles

Back to top button