বিনোদনভিডিওসিরিয়াল

পুরস্কার দেওয়ার নামে প্রহসন! এবার অ্যাওয়ার্ড নিতে গিয়ে অপমানের মুখে শক্তিমান অভিনেত্রী

অ্যাওয়ার্ড নিতে গিয়ে হেনস্থার মুখে পড়া শিল্পী দের কাছে নতুন ঘটনা নয়। কিছুদিন আগেই বাংলার জাতীয় পুরস্কার প্রাপ্ত সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তীকেও পুরস্কার নিতে গিয়ে অপমানিত হতে হয়েছিল।সোশ্যাল মিডিয়ার দৌলতে সেই ঘটনা রীতিমতো ভাইরাল।এবারের ঘটনাস্থল মায়া নগরী মুম্বই। সেখানে অ্যাওয়ার্ড নিতে গিয়ে এবার চূড়ান্ত অপমানের মুখে পড়তে হল অভিনেত্রী বৈষ্ণবী মহান্ত (Vaishnabi Mahant)কে।

সেই দুর্ভাগ্যজনক ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওর মাধ্যমে তুলে ধরেছেন অভিনেত্রী।সেই ভিডিওতে মুকেশ খান্নার শক্তিমানের গীতা বিশ্বাস অভিনেত্রী বৈষ্ণবী জানিয়েছেন, মুম্বই গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড সেরেমনিতে তাঁকে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার নিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু অনেক সময় পেরিয়ে গেলেও তার নাম ঘোষণা করা হচ্ছিল না।

কিন্তু ততক্ষণে আরও অনেকেই অ্যাওয়ার্ড পেতে শুরু করে। লক্ষণীয় বিষয় এই যে তার মতো নামজাদা অভিনেত্রীকে বসিয়ে রেখে এমন অনেককেই পুরস্কার দেওয়া হয় যারা সবেমাত্র ইন্ডাস্ট্রিতে এসেছেন। তা নিয়ে যদিও অভিনেত্রীর কোনো ক্ষোভ নেই। তবে অভিনেত্রী জানান অনুষ্ঠানের শেষের দিকে, সৃষ্টি মাহেশ্বরী (Srishti Maheswari) নামে এক অভিনেত্রী ও বৈষ্ণবীকে মঞ্চে ডাকা হয়।

তবে অ্যাওয়ার্ড নেওয়ার জন্য নয়, শ্রেষ্ঠ অভিনেত্রীর অ্যাওয়ার্ড দেওয়ার জন্য। এই ঘটনায় একটু অবাক হলেও বৈষ্ণবী মঞ্চে উঠে সৃষ্টির সঙ্গে দাঁড়ান। এরপর শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে বন্দনা (Vandana)-র নাম ঘোষণা করা হয়। বৈষ্ণবী ভেবেছিলেন, হয়তো বন্দনা নামে কোনো অভিনেত্রী রয়েছেন, যাকে পুরস্কার দিতে হবে।

কিন্তু এখানেই শেষ নয় এরপরেও মঞ্চে ডেকে নেওয়া হয় আরও তিন শিল্পীকে। এরপর সবাইকে অনুরোধ করা হয় শ্রেষ্ঠ অভিনেত্রীর নাম ঘোষণার জন্য। অনুষ্ঠানের আয়োজকরা নেমকার্ডে বৈষ্ণবীর পরিবর্তে বন্দনা লেখেন। পরে সেই ভুল না শুধরে একনাগাড়ে তার নাম বন্দনা বলেই ডাকা হয়। এই ঘটনায় অত্যন্ত অপমানিত বৈষ্ণবী তৎক্ষণাৎ সেই অ্যাওয়ার্ড নিতে অস্বীকার করে বাড়ি ফিরে আসেন। এই ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

Back to top button