গসিপবিনোদনসিনেমা

মুম্বাইয়ের এক ছোট্ট ঘর থেকে বলিউডের বাদশা, আজ কয়েকশো কোটির মালিক শাহরুখ খান

শাহরুখ খান (Shahrukh Khan) বলিউডের এই একটা নাম গোটা পৃথিবী বিখ্যাত। তুলুল অ্যাকশন থেকে দুর্দান্ত রোমান্স সব কিছুতেই যিনি বারেবারে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছেন তিনিই শাহরুখ খান। একসময় অভিনয়ের জগতে নিজেকে তুলে ধরার জন্য অনেক কষ্ট করতে হয়েছিল তাকে। তবে আজ তিনি সফলতার চূড়ায় দাঁড়িয়ে রয়েছেন। মুম্বাইয়ের এক ছোট্ট ঘর থেকে আজ চোখ ধাঁধানো ‘মন্নত’ তাঁর ঠিকানা।

আজ ২রা নভেম্বর বলিউডের বাদশাহর জন্মদিন (Shahrukh Khan’s Birthday)। আর আজকের দিনটা গোটা পৃথিবীর কোটি কোটি শাহরুখ ভক্তদের কাছে একটা উৎসবের মত। সোশ্যাল মিডিয়াতে আজকের দিনে ঝড় ওঠে শুভেচ্ছা বার্তার। এমনকি মুম্বাইয়ের বাড়ি মন্নতের সামনেও জমা হয় লক্ষাধিক ভক্তরা। উৎসবের মত করে পালিত হয় প্রিয় অভিনেতার জন্মদিন।

প্রতিবছর বহু ছেলে মেয়ে মুম্বাইতে আসেন বড় অভিনেতা হবার স্বপ্ন নিয়ে। তাদের মধ্যে কিছু সফল হন তো কিছু ব্যর্থ। তাদের বেশিভাগের কাছেই অনুপ্রেরণা শাহরুখ খান। আজ কোটি কোটি টাকার পারিশ্রমিক পান শাহরুখ খান। কোটি কোটি টাকার সম্পত্তি হওয়ায় রীতিমত রাজকীয় ভাবেই জীবনযাপন করেন তিনি। আজ শাহরুখ খানের বর্তমান সম্পত্তি সম্পর্কে আপনাদের জানাবো।

শাহরুখ খানের প্রতি মাসের যায় প্রায় ২০ কোটি টাকারও বেশি। শেষ পাওয়া তথ্যানুযায়ী ‘পাঠান’ ছবিটির জন্য ১০০ কোটি টাকা পারিশ্রমিক পাবেন অভিনেতা। তবে বছরে ৩০০ কোটি বা তারও বেশি যায় করেন তিনি। মুম্বাইয়ের শাহরুখের বাড়ি অর্থাৎ ‘মন্নত ‘ দেশের সবচাইতে সেরা দশটি বাড়ির মধ্যে অন্যতম। যার দাম প্রায় ২৫০ কোটি টাকারও বেশি।

২০২১ সালের রিপোর্ট অনুযায়ী ৫১৩১ কোটি টাকার মালিক শাহরুখ খান। পৃথিবীতে তো বটেই চাঁদেও জমি রয়েছে শাহরুখ খানের। শাহরুখের এক পাওলি ভক্ত তাকে প্রতিবছর একটি একটু করে চাঁদের জমি কিনে উপহার দেয়, যার প্রমাণ হিসাবে একটি সার্টিফিকেট প্রতিবছর পৌঁছে যায় বাদশাহের কাছে।

ভারতের বাইরে লন্ডনেও একটি বাড়ি রয়েছে , যেটি ২০০৯ সালে কিনেছিলেন অভিনেতা। বর্তমানে সেই বারীৰিত  দাম ২০০ কোটি টাকা। বিশাল অংকের সম্পত্তি ও অভিনয়ের থেকেই বিপুল যায় ছাড়াও আরো বেশ কিছু ব্যবসা রয়েছে তাঁর। স্ত্রী গৌরী খান একজন ইন্টেরিয়ার ডিজাইনার, মুকেশ আম্বানির বাড়ির অন্দরমহলের সাজিয়েছেন তিনি।

শাহরুখ খানের নিজস্ব প্রোডাকশন হাউস রয়েছে যার নাম ‘রেড চিলিস এন্টারটেইনমেন্ট’। এছাড়াও একাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে শাহরুখ ও স্ত্রী গৌরির নামে। শুধু বাড়িই নয় বেশ কিছু দামি গাড়িও রয়েছে অভিনেতার। যার মধ্যে উল্লেখ্য ১২ কোটি মূল্যের একটি বুগাটি ও প্রায় ১০ কোটি মূল্যের একটি রোলস রয়েস।

Related Articles

Back to top button