পরতে হবে বোরখা, নাম বদলে হবে আয়েশা, গৌরীকে বলেছিলেন শাহরুখ খান


বলিউডে শাহরুখ খান ও গৌরী খান হলেন অন্যতম সুন্দর দম্পতি।  সেই ডিডিএলজে (DDLJ) থেকে শুরু করে এখনো শাহরুখ  খান গৌরী খান জুটি বলিউডের পাওয়ার কাপল। বিয়ে থেকে শুরু করে এখনো দুজনের দুজনের প্রতি টান যথেষ্ট।

বলতেই হয় বলিউডে যেমন শাহরুখ খান কিং, তেমনি শাহরুখ খানের মনের রানী হলেন গৌরী খান। গৌরী খান শুধু শাহরুখ পত্নী হিসাবেই খ্যাত নন, ডিজাইনার হিসাবেও নিজের পরিচিতি গড়ে তুলেছেন। এমনকি প্রযোজনা করেছেন বেশ কয়েকটি ব্লকবাস্টার ছবিও। মুকেশ আম্বানি(Mukesh Ambani) থেকে রবার্তো কাভাল্লি (Roberto Cavalli), জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez)করণ জোহরের মত অনেক সেলেব্রিটির বাড়ি ডিজাইন করেছেন গৌরী খান গৌরী খান আজ গৌরী খান ৮ই অক্টোবর ৫৩ বছরে পড়েছেন। গৌরী খান ও শাহরুখ খানের মোট তিন সন্তান আরিয়ান (Aryan), সুহানা (Suhana) ও আব্রাম (AbRam)।

শাহরুখ খান তার বিয়ের কিছু মুহূর্তের কথা শেয়ার করেছিলেন ফরিদা জালালের একটি টকশোতে। সেখানে তরুণ শাহরুখ খানের সাক্ষাৎকারে তিনি বলেন, “বিয়ের সময় যখন আমি ঘরে প্রবেশ করি তখন গৌরীর বাড়ির অনেকেরই মনে প্রশ্ন ছিল যে আমি কি গৌরির ধর্ম পরিবর্তন করিয়ে দেব? গৌরিকে কি  বোরখা পড়তে হবে? গৌরির নাম কি তবে পাল্টে যাবে! এরকম নানান কিছু।”

এরপর কিং খান আরো বলেন “ওনারা পুরোনো ধর্মাবলম্বী মানুষ, যদিও আমি ওনাদের সন্মান করি তাও দেখিনি আগে কিছু কথা বলেছিলাম। আমি গৌরিকে বলেছিলাম বোরখা পড়তে ও আমার সাথে নামাজ পড়তে। এই কথা শুনে গোটা পরিবার আমার মুখের দিকে হা করে তাকিয়ে থাকে। তারপর আমি বলি যে গৌরির নাম বদলে আয়েশা করে দেওয়া হবে। সারাক্ষন সে বোরখা পরে থাকবে ও ঘর থেকে বেড়াবে না। ”

এই সমস্ত ঘটনাটাই ছিল সম্পূর্ণ মজার জন্য, শাহরুখ কখনোই গৌরিকে বোরখা পরে থাকতে বা নাম বদলাতে বলেননি আসলে। তিনি আরো বলেছেন “আমি সেদিন মজা পেয়েছিলাম বটে, কিন্তু এর সাথে একটা শিক্ষাও পেয়েছিলাম। ধর্মের প্রতি শ্রদ্ধা থাকা উচিত, তবে ধর্মের জন্য প্রেমে বাধা আসা উচিত না। ” সব শেষে শাহরুখ বলেন “ইটা একটা দুর্দান্ত বিয়ে ছিল যেটা এখনো বেশ চলছে। “


Like it? Share with your friends!

597
597 points