বিনোদনভিডিওসিনেমা

‘বুড়ো হয়েছি এখন আর রোমান্টিক হিরো সাজার বয়স নেই!’ নিজের মুখেই স্বীকার করলেন শাহরুখ খান

শাহরুখ খান (Shahrukh Khan) নামটাই যথেষ্ট। বয়সের সাথে দিনে দিনে বাড়ছে কিং খানের জনপ্রিয়তা। রুপোলি পর্দায় তাঁর কয়েক মুহুর্তের উপস্থিতি আজও ঝড় তোলে অসংখ্য তরুণীর হৃদয়ে।কিং খানের চোখের ভাষা, মুখের এক্সপ্রেশন কিংবা বডি ল্যাঙ্গুয়েজ সব কিছুতেই রয়েছে তাঁর নিজস্বতার ছাপ। আর এই নিজস্ব ক্যারিশ্মা দিয়েই যুগের পর যুগ ধরে তিনি শুধু মুম্বাইয়েই নয় রাজ করছেন অসংখ্য মানুষের হৃদয়ে।

বলিউডের রোমান্স কিং হিসাবে দিলীপ কুমারের উত্তরসূরি বলা হয় শাহরুখ খানকে। তাই এমনি এমনিই কিন্তু ভক্তদের কাছ থেকে ‘কিং অফ রোম্যান্স’ খেতাব পাননি বলিউডের এই বেতাজ বাদশাহ। বহুদিন আগেই দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতেও পৌঁছে গিয়েছে এস আর কে-এর আকাশছোঁয়া জনপ্রিয়তা। সবথেকে মজার বিষয় হল পৃথিবীতে এমন অনেক দেশ আছে যেখানকার মানুষ ভারতবর্ষকে চেনেন শাহরুখ খানের নামে।

শাহরুখ খান,Shahrukh Khan,কিং অফ রোম্যান্স,King Of Romance,পাঠান,Pathan,রাজ,Raj,রাহুল,Rahul

এহেন কিংখান গতকাল অর্থাৎ ২৫ জুন বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের অভিনয় জীবনের ৩০ বছর পূর্ণ করেছেন। সেই উপলক্ষেই এদিন আসন্ন ‘পাঠান’ সিনেমার ফার্স্টলুক প্রকাশ্যে এনেছিলেন বাদশা। পাশাপাশি এদিন প্রথমবার ইনস্টাগ্রাম লাইভে এসে এসেছিলেন শাহরুখ। এদিন অনুরাগীদের সাথে লাইভে এসে বেশকিছু কথা বলার পাশাপাশি বেশ কিছু প্রশ্নের উত্তর দিতেও দেখা যায় কিং খানকে।

শাহরুখ খান,Shahrukh Khan,কিং অফ রোম্যান্স,King Of Romance,পাঠান,Pathan,রাজ,Raj,রাহুল,Rahul

সে সময় অনুরাগীদের মধ্যে একজন শাহরুখের কাছে জানতে চেয়েছিল ‘কুছ কুছ হোতা হে’ কিংবা  ‘কাভি খুশি কাভি গাম ‘-এর মতো সিনেমার রোমান্টিক চরিত্রগুলোকে তিনি মিস করেন কিনা। প্রশ্নের উত্তরে শাহরুখ জানান সত্যি কথা বলতে রাহুল কিংম্বা রাজ কোন চরিত্রকেই তিনি  মিস করেন না। পাশাপাশি শাহরুখ জানান তিনি নিজেকে খুবই পেশাদার অভিনেতা মনে করেন তাই যখন তিনি যে চরিত্রে অভিনয় করেন তখন শুধু  সেই চরিত্রটিকেই  উপভোগ করেন।

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)


এছাড়া পুরনো শুটিংয়ের অভিজ্ঞতার কথা জানিয়ে শাহরুখ বলেছিলেন একবার তাঁকে তাঁর থেকে বয়সে ছোট একজন অভিনেত্রীর সাথে রোমান্স করার কথা বলা হয়েছিল। সে সময় নাকি তিনি ভীষণ লজ্জা পেয়েছিলেন।  তবে শেষ পর্যন্ত শাহরুখ নিজেকে বুঝিয়েছিলেন যে তিনি একজন অভিনেতা এবং এটাই তার কাজ।  তাই শাহরুখ মনে করেন এখন তাঁর আর রোমান্টিক হিরো হওয়ার বয়স নেই। এখন অনেকটাই বয়স হয়ে গিয়েছে তাঁর। তাই তিনি মনে করেন রাজ কিংবা রাহুলের মত চরিত্রগুলো এখন বয়সে তরুণ অভিনেতাদের জন্য।  এছাড়া শাহরুখ জানিয়েছেন জিরো কিংবা ফ্যান সিনেমায় অভিনয় করার জন্য তাঁর মনে কোনো আফসোস নেই।

Related Articles

Back to top button