বিনোদনসিনেমা

শাহরুখ ভক্তদের মুখে ফুটলো চওড়া হাসি! পদপিষ্ট হয়ে মৃত্যুর মামলায় স্বস্তি পেলেন কিং খান

শাহরুখ খান (Shahrukh Khan), নামটাই যথেষ্ট। বলিউডের বাদশা তিনি, অনুরাগীরা তো SRK বলতে অজ্ঞান। সারাক্ষণ তার দিকে তাকিয়ে থাকে কয়েক কোটি মানুষের চোখ। কোনরকম আপডেট আসলেই পেজথ্রির পাতা জুড়ে বড় বড় শিরোনাম তৈরি হয় তার নামে। ছোট থেকে ছোট যে কোন বিষয়েই খবর তৈরি হয় তাঁকে নিয়ে। সম্প্রতি তেমনই  পুরোনো একটি ঘটনাকে কেন্দ্র করে ফের একবার শিরোনামে উঠে এসেছেন বলিউডের এই বেতাজ বাদশা।

ঘটনাটা আজ থেকে পাঁচ বছর আগের। অর্থাৎ ২০১৭ সালের, ওই বছর ব্যাপক প্রত্যাশা নিয়েই আব্দুল লতিফের জীবন নিয়ে তৈরি ‘রাইস'(Raees) সিনেমা মুক্তি পেয়েছিল প্রেক্ষাগৃহে। এই ছবি মুক্তির পর একাধিক বিষয়কে কেন্দ্র করে মামলায় জড়িয়ে ছিলেন কিং খান।  সেই সময় সিনেমার প্রচারে শাহরুখের গোটা টিম মুম্বাই থেকে দিল্লি গিয়েছিলেন ট্রেনে।

ছবির প্রচারে লোকাল ট্রেনে চেপে ছিলেন এসআরকে। তাঁকে এক ঝলক দেখার জন্য কয়েক হাজার মানুষের ভিড় উপচে পড়েছিল বরোদা স্টেশনে।  সেখানেই পদবিষ্ট হয়ে মৃত্যু ঘটেছিল এক ব্যক্তির। পরবর্তীতে সেই ব্যক্তির  মৃত্যুর জন্যই দায়ী করা হয়েছিল শাহরুখ খানকে।  ৫ বছর পর অবশেষে সেই পুরনো মামলাতেই এবার স্বস্তি পেলেন কিং খান, মুখে ফুটল তাঁর চওড়া হাসি।

আগেই এই মামলা বাতিল করে দিয়েছিল গুজরাট হাইকোর্ট। এরপর আবেদনকারী মামলাকারীরা আবেদন করেছিল সুপ্রিম কোর্টে, সোমবার সেই আবেদন বাতিল করে দিয়েছে। সুপ্রিম কোর্ট তাই আপাতত এই মামলায় রয়েছেন। কিং খান। জানা যায় অভিযোগকারী জিতেন্দ্র মধুভাই সোলাঙ্কি প্রথমে বরোদার ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দায়ের করেছিলেন।

Shahrukh Khan

সেখানে তিনি লিখিতভাবে জানিয়েছিলেন বরোদা স্টেশনে টি শার্ট এবং স্মাইলি বল ছুঁড়েছিলেন শাহরুখ। তখনই সুপারস্টারের দেওয়া সেইসব জিনিস সংগ্রহ করতে গিয়ে পদপৃষ্ঠ হয়ে মৃত্যু হয়েছিল ওই ব্যক্তির। পরবর্তীতে গুজরাট হাইকোর্টে মামলা বাতিলের আর্জি  জানিয়েছিলেন শাহরুখ খান। সমস্ত খুঁটিনাটি বিষয় নিয়ে তদন্তের পর সেই মামলা বাতিল করে দেয় গুজরাট হাইকোর্ট। পরে হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে আবেদন জানানো হলে সেই রায়কেও বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট।

Related Articles

Back to top button