বিনোদনসিনেমা

KBC মানেই অমিতাভ বচ্চন, অহংকারের বশে এসে এটা মানতেই পারেননি শাহরুখ খান!

দীর্ঘ ২১ বছর ধরে সমান জনপ্রিয়তা বজায় রেখে সম্রচারিত হয়ে চলেছে ‘কউন বনেগা ক্রোড়পতি’(Kaun Banega Corepati)। তার প্রধান কারণ অমিতাভ বচ্চনের অনবদ্য সঞ্চালনা। তবে শোয়ের তৃতীয় সিজনের আগে আচমকা অসুস্থ হয়ে পড়েছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। সেসময় অমিতাভ বচ্চনের পরিবর্তে শাহরুখকে সঞ্চালনার দায়িত্ব দেওয়া হয়েছিল।

সেসময় শাহরুখের সঞ্চালনায় শোয়ের টিআরপি রেটিং ভাল হলেও দর্শকরা তাঁর স্টাইলের সাথে নিজেদের কানেক্ট করতে পারেননি। তাই এই শোয়ের প্রযোজক সিদ্ধার্থ বসুর কথায় সে বার কেবিসি তেমন জমেনি। তাই শো ভালো চললেও শাহরুখ আবার এই শো উপস্থাপনা করুন, তা চাননি নির্মাতারও। তাই সঞ্চালনার দায়ীত্বে স্বমহিমায় ফিরিয়ে আনা হয় বচ্চকে।

এপ্রসঙ্গে এক সাক্ষাৎকারে প্রযোজক সিদ্ধার্থ বসু জানান, ‘আমার মনে হয়, নিজের মতো করে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ করেছিলেন শাহরুখ। নিজস্ব চার্ম বা মজার ভঙ্গী ছিল। ভাল রেটিংও ছিল। কিন্তু আসল সত্যিটা স্বীকার করাই ভাল। কেবিসি-র এবিসি হলেন অমিতাভ বচ্চন। ওঁকে ছাড়া সম্ভব নয়।’

Kaun Banega Karorpati KBC 13 Amitabh Bacchan

সম্প্রতি কেবিসি নিয়ে শাহরুখের একটি পুরনো মন্তব্য ফের একবার শিরোনামে এসেছে। ২০০৭ সালে, শাহরুখ খান করণ জোহরের কফি উইথ করণ শোতে অতিথি হিসাবে গিয়েছিলেন। সেখানে একটি প্রশ্নোত্তর পর্বে শাহরুখকে জিজ্ঞাসা করা হয়েছিল, কেবিসির পরবর্তী হোস্ট হিসাবে তিনি দেখতে চান। উত্তরে হিসাবে শাহরুখ যা বলেছিলেন তা রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিল সবাইকে।

অন ক্যামেরা সেই প্রশ্নের উত্তরে নিজস্ব কায়দায় শাহরুখ বলেছিলেন, ‘আমি জানি না। এর আগে, অনুষ্ঠানের দায়ীত্বে যিনি ছিলেন তিনি বিরতি নেওয়ার আগে তাঁর বয়স ছিল , ৬০ বছর। সুতরাং, আমার বয়স ৬০ হওয়া পর্যন্ত, আমি হোস্টের জায়গায় অন্য কাউকে দেখতে পাচ্ছি না। তুমি কি দায়ীত্ব নিতে চাও? ‘

Related Articles

Back to top button