বিনোদনসিরিয়াল

অভিনয় যেন ধমনীতে! মাত্র সাড়ে ৫ বছরেই সেরা শিশুশিল্পীর পুরষ্কার জিতে নিল অভিনেত্রী সুদীপ্তার মেয়ে

অভিনেত্রী সুদীপ্তা চ্যাটার্জী (Sudipta chatterjee) টলিউডের (Tollywood) বেশ জনপ্রিয় মুখ। বেশ কয়েক বছর ধরেই টলিপাড়ায় চুটিয়ে অভিনয় করছেন তিনি। তার অভিনয়ের দক্ষতা সম্পর্কে নতুন করে বলার কিছুই নেই। কিন্তু এবার অভিনেত্রীর সাড়ে ৫ বছরের মেয়েও সকলের নজরে আস্তে শুরু করেছে। এইটুকু বয়সেই এই খুদে সিনেমা জগতে ডেবিউ করে ফেলেছে। সুদীপ্তা কন্যা শাহিদা নীরা (Shahida Nira) মাত্র সাড়ে তিন বছর বয়সেই ছবিতে কাজের সুযোগ পায়।

শুধু তাই নয় প্রথম ছবিতেই সেরা শিশুশিল্পী হিসেবে পুরস্কার জিতে নেয় ছোট্ট শাহিদা। শুধু তাই নয় এই খুদে অভিনেত্রী ইতিমধ্যেই ছবির ডাবিং আর্টিস্ট হিসেবেও কাজ করে ফেলেছে। সম্প্রতি বৌদ্ধায়ন মুখোপাধ্যায় (Boudhdhayan Mukherjee) পরিচালিত একটি বিজ্ঞাপনের কাজে এবার ছোট্ট শাহিদাকে দেখা গেল শুটিং ফ্লোরে।

shahida nira daughter of sudipta chakraborty

সেইসময়েরই কিছু ছবি ক্যামেরাবন্দী করে নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেত্রী। যেখানে পরিচালক তথা শাহিদার বুদ্দিমামার তত্ত্বাবধানে ডাবিং সম্পন্ন করছে সে। আবার একটি ছবিতে দেখা যাচ্ছে ছোট্ট শাহিদার জন্য আড়া ঘোড়া সেজেছে তার বুদ্দি মামা। এভাবেই খেলার ছলে পুচকের কাছ থেকে কাজ আদায় করে নিয়েছেন পরিচালক।

সুমন ঘোষ (Suman Ghosh)-এর পরিচালনায় ‘সার্চিং ফর হ্যাপিনেস’ ছবি দিয়েই অভিনয় জগতে অভিষেক সুদীপ্তা কন্যার। এই ছবিতে শাহিদার মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তার বাস্তবের মা সুদীপ্তাই। ওয়াশিংটন ডি সি এশিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যালে এই ছবির জন্য সেরা শিশুশিল্পীর খেতাব জিতে নেয় খুদে।

মেয়ের গর্বে গর্বিত সুদীপ্তা সেই ছবিও শেয়ার করেছিলেন নিজের সোশ্যাল মিডিয়ায়। লকডাউনের সময় আর ৫ জন শিশুর মতোই শাহিদাও ঘরবন্দীই ছিলেন। ওই সময় কালে সুদীপ্তা তার মেয়েকে নাচ, গান এবং আবৃত্তির মধ্যে ব্যস্ত রাখেন। এখনই তারকা জীবনের স্পটলাইট মেয়ের উপর এসে পড়ুক তা সুদীপ্তা চান না।

Related Articles

Back to top button