বিনোদনসিনেমা

ভিখারির মতো ঘুরেছিলাম সবার দরজায়! কবীর সিং এর সাফল্যের পর করুণ পরিণতি, বিস্ফোরক শাহীদ কাপুর

বলিউডের অন্যতম জনপ্রিয় সুপারস্টার হলেন অভিনেতা শাহীদ কাপুর। অথচ ২০১৯ সালে ‘কবীর সিং’ মুক্তির পর থেকে তার হাতে কাজ ছিল না দীর্ঘদিন। উল্লেখ্য কবীর সিং ছিল শাহীদ কাপুরের কেরিয়ারের অন্যতম মাইলস্টোন সিনেমা। এই সিনেমা বক্স অফিসে বিরাট সাফল্য পেলেও হিতে বীপরীত হয়েছিল শাহীদ কাপুরের।

উল্লেখ্য শাহীদ কাপুর এবং কিয়ারা আডবাণী অভিনীত এই সিনেমাটি সবমিলিয়ে মোট ৩৭৯ কোটি টাকা আয় করেছিল। শাহিদের কথায় এর আগে তার আগে তার সিনেমা কখনও এত ব্যবসা করেনি। এমনকি সেবছর বলিউডে সবথেকে সাফ্যল্য পেয়েছিল কবীর সিং। কিন্তু সিনেমাটি বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেলেও ছবিটি নিয়ে বিতর্কও হয়েছিল প্রচুর।

বি মুক্তির পর নেটিজেনদের একটা বড় অংশ দাবি করতে শুরু করেন এই ছবির মাধ‍্যমে পরিচালক পুরুষত্বের দম্ভকে প্রতিষ্ঠা করতে চেয়েছেন। যার জেরে রোষের মুখে পড়েন ছবির অভিনেতা শাহিদ কাপুর এবং অভিনেত্রী কিয়ারা আডবানীও। তবে এতকিছুর পরেও সেসময় এই ছবির সুবাদে রাতারাতি ২০০ কোটির ক্লাবের সদস্য হয়ে গিয়েছিলেন শাহিদ।

কিন্তু এই সাফল্যের মাশুল দিতে অত্যন্ত খারাপ অবস্থার মধ্যে দিয়ে দিন কাটছিল শাহীদের। কাজ চেয়ে ইন্ডাস্ট্রির নামি দামী পরিচালক,প্রযোজকদের দরজায় ঘুরেও কাজ পাননি তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন শাহিদ। তার অভিযোগ ‘কবীর সিং-এর ওরকম অভাবনীয় সাফল্যের পর ভিখিরির মতো নামি দামি পরিচালক, প্রযোজকদের দুয়ারে দুয়ারে ঘুরেছিলাম, যাদের পরিচালিত, প্রযোজিত ছবি ইতিমধ্যেই বক্স অফিস থেকে তুলে নিয়েছে ২০০, ২৫০ কোটি টাকা’।

Shahid Kapoor

সদ্য মুক্তি পেয়েছে শাহীদের আসন্ন সিনেমা ‘জার্সি’ ট্রেলার। একজন ব্যর্থ ক্রিকেটারের জীবন সংগ্রামের গল্প নিয়ে তৈরি হয়েছে এই সিনেমাটি। যা আদতে একটি তেলুগু ছবির রিমেক। জানা যায় প্রথমে এই ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শাহীদ। তবে সিনেমাটি করার পর অভিনেতা জানিয়েছেন ‘আমি খুশি যে এই ছবিটা করতে পেরেছি। আমি বলতেই পারি যে এটা আমার সেরা ছবি।’

Related Articles

Back to top button