ছবিবিনোদনসিনেমা

শাহিদের জন্যই সুপারস্টার রণবীর-সুশান্ত! সুপারহিট এই ৫ সিনেমা ছেড়ে আজও আফসোস করেন অভিনেতা

বলিউডের অন্যতম নামী অভিনেতা হলেন শাহিদ কাপুর (Shahid Kapoor)। অভিনয় করেছেন বহু সুপারহিট ছবিতে। ইন্ডাস্ট্রির অন্যতম ভার্সেটাইল অভিনেতা হলেন পঙ্কজ কাপুরের পুত্র। তবে সেই শাহিদই কিন্তু নিজের কেরিয়ারে একাধিক সুপারহিট ছবির প্রস্তাব ফিরিয়েছেন। সেই ছবিগুলি করেই কেরিয়ারের মোড় ঘুরেছে সুশান্ত সিং রাজপুত, রণবীর কাপুরের মতো অভিনেতাদের। আজকের প্রতিবেদনে শাহিদের বাতিল (Rejected) করা এমনই ৫ সিনেমার নাম তুলে ধরা হল।

রকস্টার (Rockstar)- এই ছবির হাত ধরে রাতারাতি সুপারস্টার হয়ে গিয়েছিলেন রণবীর কাপুর। প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়। তবে এই ছবির অফার প্রথমে শাহিদের কাছে গিয়েছিল। কিন্তু ‘জব উই মেট’এ অভিনয় করবেন বলে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

Rockstar movie

ব্যাং ব্যাং (Bang Bang)– ঋত্বিক রোশন, ক্যাটরিনা কাইফ অভিনীত এই সিনেমাটি সুপারহিট হলিউড ছবি ‘নাইট অ্যান্ড ডে’র হিন্দি রিমেক। বক্স অফিসেও দারুণ সফল হয়েছিল এই ছবিটি। এই ছবিতে ঋত্বিকের চরিত্রের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ কিন্তু শাহিদই ছিলেন। তবে তিনি এই ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন।

Bang Bang movie

শুদ্ধ দেশি রোম্যান্স (Shuddh Desi Romance)- সুশান্ত সিং রাজপুতের কেরিয়ারের অন্যতম সেরা রোম্যান্টিক কমেডি ছবি এটি। তাঁর সঙ্গেই অভিনয় করেছিলেন পরিণীতি চোপড়া এবং বাণী কাপুর। ছবিটি দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। তবে এই সিনেমায় সুশান্তের চরিত্রের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন শাহিদই। তিনি অবশ্য সেই অফার রিজেক্ট করে দেন।

Shuddh Desi Romance

রঙ দে বসন্তী (Rang De Basanti)- বলিউডের ইতিহাসের অন্যতম সেরা সিনেমা এটি। অভিনয় করেছিলেন আমির খান, সিদ্ধার্থ, অতুল কুলকার্নি, আর মাধবন, কুণাল কাপুর, সোহা আলি খানের মতো শিল্পীরা। তবে এই ছবিতে সিদ্ধার্থের চরিত্রটি প্রথমে শাহিদকে অফার করা হয়। কিন্তু তিনি সেই অফার ফিরিয়ে দেওয়ায় তা সিদ্ধার্থের কাছে যায়। শাহিদ অবশ্য পরে একবার জানিয়েছিলেন, ‘রঙ দে বসন্তী’র প্রস্তাব ফিরিয়ে এখনও তাঁর প্রচণ্ড আফসোস হয়।

Rang De Basanti

রাঞ্ঝানা (Raanjhanaa)- ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি দর্শকদের পছন্দের দিক দিয়ে কম বিতর্ক হয়নি। যদিও বক্স অফিসে দারুণ সফল হয়েছিল ‘রাঞ্ঝানা’।

Raanjhanaa movie

ছবিতে অভিনয় করেছিলেন ধনুষ, সোনম কাপুর এবং অভয় দেওল। ‘রাঞ্ঝানা’য় ধনুষের চরিত্রটি প্রথমে শাহিদকেই অফার করা হয়। কিন্তু তিনি সেই প্রস্তাব বাতিল করে দেওয়ায় তা সাউথ সুপারস্টারের কাছে যায়।

Related Articles

Back to top button