বিনোদনসিনেমা

পাবলিকের ভয়ে জুজু দেখছে বলিউড! শাহরুখের ‘পাঠান’ রিলিজের আগেই বড়সড় বদল এল ছবিতে

দীর্ঘ ৪ বছর পর নায়ক হিসেবে বড়পর্দায় কামব্যাক করছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। আর মাত্র হাতে গোনা কয়েকদিন পরই রিলিজ করবে ‘পাঠান’ (Pathaan)। কিন্তু ছবি রিলিজের দিন যত এগোচ্ছে ততই প্রবল হচ্ছে বিতর্ক। এখন আবার শোনা যাচ্ছে, বয়কট এড়াতে একটি বিরাট সিদ্ধান্ত গ্রহণ করেছেন শাহরুখ-দীপিকার ছবির নির্মাতারা।

আসলে ‘বেশরম রঙ’ (Besharam Rang) গানটি প্রকাশ্যে আসার পর থেকেই যাবতীয় সমস্যার সূত্রপাত। ‘পাঠান’এর এই গানে দীপিকাকে গেরুয়া বিকিনি পরা দেখে দর্শকদের একাংশ অভিযোগ তুলেছেন, হিন্দু ধর্মের অপমান করেছেন নায়িকা। বেশ কয়েকটি রাজ্যে ছবিটি প্রদর্শন করা হবে না বলেও জানা গিয়েছে। তাই স্বাভাবিকভাবেই বেজায় দুশ্চিন্তায় পড়েছেন নির্মাতারা।

Pathaan movie

তবে এবার বয়কট এড়াতে একটি কৌশল খুঁজে পেয়েছেন ‘পাঠান’ নির্মাতারা। একটি নামী সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, একইসঙ্গে ‘পাঠান’এর দু’টি আলাদা ভার্সন রিলিজ করবেন তাঁরা। উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার-সহ বেশ কিছু রাজ্যে রিলিজ হওয়া ‘পাঠান’এ থাকবেই না ‘বেশরম রঙ’ গানটি!

হ্যাঁ, ঠিকই দেখছেন। বলিউডের ইতিহাসে এই প্রথমবার একই ছবি দু’টি ভার্সন একসঙ্গে রিলিজ হতে চলেছে। আসলে ‘বেশরম রঙ’ রিলিজ হওয়ার পর থেকে উল্লিখিত রাজ্যগুলিতে সবচেয়ে বেশি বিরোধ দেখা গিয়েছিল। মধ্য প্রদেশের গৃহমন্ত্রী এও বলেছিলেন, তাঁর রাজ্যে ছবিটি দেখানোর অনুমতি নিয়ে তিনি বিচার বিবেচনা করবেন। ঝামেলা এড়াতে তাই এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন শাহরুখ-দীপিকার ছবির নির্মাতারা।

Besharam Rang

প্রসঙ্গত, সেন্সর বোর্ডের তরফ থেকে ‘বেশরম রঙ’ গানে বেশ কিছু পরিবর্তন করার কথা বলা হয়েছে। হাতে গোনা কয়েকটি রাজ্য বাদে দেশের বাকি সব অংশে পরিবর্তিত ‘বেশরম রঙ’সহ ‘পাঠান’ রিলিজ করবে বলে জানা গিয়েছে।

জানিয়ে রাখি, আগামী ২৫ জানুয়ারি রিলিজ করবে যশ রাজ ফিল্মস প্রযোজিত এবং সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। ১০ জানুয়ারি, অর্থাৎ আগামীকাল ছবিটির ট্রেলার রিলিজ করবে। ‘পাঠান’এ শাহরুখ-দীপিকা ছাড়াও খলনায়কের চরিত্রে দেখা যাবে বলিউডের নামী অভিনেতা জন আব্রাহামকে।

Related Articles

Back to top button