গসিপবিনোদন

এসব ছবি চলবে না! লাগান, ৩ ইডিয়ট রিজেক্ট করেছিলেন, ভুলের জন্য আজও আফসোস করেন শাহরুখ খান

চার বছর হয়ে গিয়েছে বড় পর্দায় দেখা যায়নি শাহরুখ খানকে (Shah Rukh Khan)। সম্প্রতি আর মাধবন পরিচালিত ‘রকেট্রিঃ দ্য নাম্বি এফেক্ট’ ছবিতে ক্যামিও চরিত্রের মাধ্যমে রুপোলি পর্দায় কামব্যাক করলেও, মুখ্য চরিত্রে দেখা যায়নি তাঁকে। ‘চেন্নাই এক্সপ্রেস’এর পর ঝুলিতে একটি হিট ছবিও নেই বলিউড ‘বাদশা’র। তবে জানেন বলিউডের (Bollywood) অন্যতম সেরা এই ৭ সিনেমার অফার প্রথমে শাহরুখের কাছেই গিয়েছিল, কিন্তু তিনি হেলায় সেই সব প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

Taare Zameen Par

তারে জমিন পর (Taare Zameen Par)- আমির খানের কেরিয়ারের অন্যতম সেরা ছব এটি। ‘মিস্টার পারফেকশনিস্ট’এর পাশাপাশি ছবিতে নজর কেড়েছিল খুদে দর্শিল সাফারির অভিনয়। এই সিনেমাটির প্রস্তাব প্রথমে শাহরুখের কাছে গিয়েছিল। কিন্তু তাঁর চিত্রনাট্য পছন্দ হয়নি। সেই কারণে বাতিল করে দিয়েছিলেন ছবিটি।

Kaho Naa Pyaar Hai

কহো না প্যায়ার হ্যায় (Kaho Naa Pyaar Hai)- এই ছবির হাত ধরে বলিউডে পা রেখেছিলেন ঋত্বিক রোশন। কিন্তু রাকেশ রোশন আসলে এই ছবির চিত্রনাট্য শাহরুখকে মাথায় রেখে লিখেছিলেন। কিন্তু তাঁর এই অফার শাহরুখ ফিরিয়ে দেওয়ার পর নিজের ছেলেকে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছিলেন ‘করণ অর্জুন’ খ্যাত পরিচালক।

Munna Bhai MBBS

মুন্নাভাই এমবিবিএস (Munna Bhai M.B.B.S)- ‘ডনকি’ ছবিতে প্রথমবার রাজকুমার হিরানির সঙ্গে কাজ করতে চলেছেন শাহরুখ। তবে সঞ্জয় দত্তের কেরিয়ারের গ্রাফ বদলে দেওয়া ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির মাধ্যমেই এই কাজটি ১৯ বছর আগে হয়ে যেতে পারত। কিন্তু ছবির চিত্রনাট্য শুনে নাকি শাহরুখ বাতিল করে দিয়েছিলেন। কিন্তু শোনা যায়, আসলে পিঠের চোটের কারণে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন অভিনেতা।

Lagaan

লগান (Lagaan)- আশুতোষ গোয়ারিকর পরিচালিত এই ছবির প্রস্তাবও শাহরুখের কাছে গিয়েছিল। কিন্তু কালজয়ী এই সিনেমার অফার ফিরিয়ে দিয়েছিলেন বলিউড ‘বাদশা’।

Slumdog Millionaire

স্লামডগ মিলিয়নেয়ার (Slumdog Millionaire)- ড্যানি বয়েলের অস্কারজয়ী এই সিনেমায় অভিনয়ের প্রস্তাবও শাহরুখ পেয়েছিলেন। অনিল কাপুরের চরিত্রের জন্য তাঁকে বাছা হয়েছিল। কিন্তু এত কম গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করতে চান না বলে বাতিল করে দিয়েছিলেন শাহরুখ।

Rang De Basanti

রঙ দে বসন্তি (Rang De Basanti)- দুর্দান্ত এই সিনেমার চিত্রনাট্য শুনেই নাকি নাকচ করে দিয়েছিলেন শাহরুখ। এরপর পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহরা আমির খানকে অভিনয়ের প্রস্তাব দেন। বাকিটা তো দর্শকদের জানা।

3 Idiots

৩ ইডিয়টস (3 Idiots)- শুধু ‘মুন্নাভাই এমবিবিএস’ই নয়, এই ব্লকবাস্টার সিনেমার জন্যেও শাহরুখকেই বেছেছিলেন রাজকুমার হিরানি। কিন্তু প্রযোজক বিধু বিনোদ চোপড়ার সঙ্গে মনোমালিন্য হওয়ায় ছবিটি না করার সিদ্ধান্ত নিয়েছিলেন ‘কিং খান’।

Related Articles

Back to top button