খবরবিনোদনসিনেমা

সাউথেও উঠেছে ‘পাঠান’ ঝড়! দক্ষিণী ছবিকে টেক্কা দিয়ে রিলিজের আগেই এত কোটি তুলল শাহরুখের সিনেমা

৪ বছর পর ধামাকাদের কামব্যাক, রিলিজের ২ দিনেই ২০০ কোটি পেরোনোর আশা 'পাঠান' ছবির

মাঝে আর মাত্র একটা দিন। তারপরই প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘শাহরুখ-ম্যাজিক’ (Shah Rukh Khan)। দীর্ঘ ৪ বছরের অপেক্ষার পর অবশেষে রিলিজ করছে ‘পাঠান’ (Pathaan)। আর বলাই বাহুল্য, রিলিজের এক দিন আগে ‘পাঠান’ জ্বরে কাবু গোটা দেশ। অগ্রিম বুকিংয়ের (Pathaan advance booking) মাধ্যমে বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোনের ছবি। সেই সঙ্গেই ঝড় উঠেছে দক্ষিণী মার্কেটেও।

‘বেশরম রঙ’ (Besharam Rang) গান প্রকাশ্যে আসার পর ‘পাঠান’ ঘিরে যে বিতর্ক চলছিল তা এখন অনেকটাই কমেছে। ছবির ট্রেলার দেখেই দর্শকদের একটি বিরাট অংশের মন গলেছিল। অগ্রিম বুকিং শুরু হতেই দেখা গেল সেই পুরনো ‘কিং খান ম্যাজিক’। ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে ‘পাঠান’এর প্রায় ১ মিলিয়ন টিকিট। হিন্দি বলয়ে তো বটেই, দক্ষিণী বলয়ের দর্শকদের মধ্যেও ছবিটি ঘিরে উত্তেজনা তুঙ্গে।

Pathaan movie

সাম্প্রতিক অতীতে অগ্রিম বুকিংয়ের নিরিখে সবচেয়ে বেশি আয় করেছিল রণবীর কাপুর-আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ (১৯.৬৬ কোটি)। সেই ছবিতেও একটি বিশেষ ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ। এবার এই সিনেমাকে পিছনে ফেলে দিল ‘পাঠান’। সোমবার অগ্রিম বুকিংয়ের নিরিখে ২০ কোটির বেশি অঙ্ক ঘরে তুলে ফেলেছে এই সিনেমা।

সম্প্রতি একটি নামী সংবাদমাধ্যমের তরফ থেকে ‘বুক মাই শো’য়ের সিওও’র (সিনেমা) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তিনি জানান, ইতিমধ্যেই তাঁদের প্ল্যাটফর্ম থেকে ‘পাঠান’এর প্রায় ১ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গিয়েছে। দর্শকদের মধ্যে ছবিটি ঘিরে এত উত্তেজনা দেখে দেশের বহু অংশে ভোর ৬টা থেকে শুরু করে ছবির স্ক্রিনিং।

Pathaan, Shah Rukh Khan, Pathaan advance booking, Bollywood, movie, entertainment, পাঠান, শাহরুখ খান, পাঠান অগ্রিম বুকিং, বলিউড, সিনেমা, বিনোদন

পাশাপাশি এও জানা গিয়েছে, হিন্দি বলয়ের সঙ্গেই দক্ষিণী বলয়ের দর্শকদের মধ্যেও শাহরুখের ছবি ঘিরে আগ্রহ দেখার মতো। অগ্রিম বুকিংয়ের প্রায় ৩০ শতাংশ টিকিট দক্ষিণ ভারত থেকে বুক করা হয়েছে। এর থেকে বেশ বোঝা যাচ্ছে, সাউথের দর্শকরাও কাবু ‘পাঠান জ্বরে’।

প্রসঙ্গত, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে শাহরুখকে একজন ‘RAW’ এজেন্টের ভূমিকায় দেখা যাবে। নায়িকা এবং খলনায়কের চরিত্রে দেখা যাবে যথাক্রমে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। আগামী ২৫ জানুয়ারি হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু-সহ বেশ কয়েকটি ভাষায় মুক্তি পাবে ‘পাঠান’।

Related Articles

Back to top button