বিনোদন

চক্ দে ইন্ডিয়া! অলিম্পিকে সেমিফাইনালে মহিলা হকি টিম, শুভেচ্ছা জানালেন শাহরুখ খান

টোকিও অলিম্পিকে ( Tokyo olympics) ইতিহাস গড়ল ভারত (India) । সোমবার টোকিও গেমসের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো অলিম্পিকের সেমিফাইনালে উঠল ভারতীয় মহিলা হকি দল (Indian woman hockey team) । যেন চক দে ইন্ডিয়া (Chak de India) ছবির সেই গল্পই এবার বাস্তব রূপ পেল। আর ভারতের সাফল্য দেখা মাত্রই খোদ বলিউড অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan) -ও কোচ কবীর খান হয়ে উঠলেন।

একটা দলকে কীভাবে এক সূত্রে গেঁথে হকিতে চ্যাম্পিয়ন করেছিলেন কবীর খান, সেই গল্পই বলেছিল চক দে ইন্ডিয়া। আজও হকির কথা উঠলেই এই সিনেমার নাম সামনে আসে। প্রথম বারের জন্য ভারতের হকির মহিলা দলের এই সাফল্যে উচ্ছ্বসিত গোটা দেশই, ঐতিহাসিক জয়ের পর ভারতীয় দলের কোচ সুর্ড মারেইন টিমবাসে তাঁর দলের প্লেয়ারদের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘দুঃখিত আমার পরিবার, বাড়ি ফিরতে আরও দেরি হবে।’

শাহরুখ সেই ট্যুইটের জবাবে লিখেছেন, ‘আরে দেরীতে ফেরো সমস্যা নেই, কেবল ফেরার সময় একটু সোনা নিয়ে এসো। এই পরিবারের কোটি কোটি সদস্য তারই অপেক্ষায়। এবার আবার ধনতেরাস ২ নভেম্বর।’ শেষে নিজের পরিচয়ে লিখেছেন, ‘প্রাক্তন কোচ কবীর খান…’।

প্রসঙ্গত ২ রা নভেম্বর শাহরুখের জন্মদিন। সম্ভবনাময় ভারতীয় মহিলা দলের কাছে তাই উপহার হিসেবে দেশের জন্য সোনা আবদার করেছেন কিং খান, তার এই ট্যুইটটি মুহুর্তে ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমি ফাইনালে ওঠা কার্যত ‘নট আ ম্যাটার অফ জোক’। সোনা জয়ের প্রধান দাবিদার ছিল অস্ট্রেলিয়া, পুল এ-র শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছিল তারা।

এই কঠিন ম্যাচ জিতে ফিরেছে ভারত। তাই তাদের প্রতি প্রত্যাশা যে আকাশ ছোঁয়া। টানটান উত্তেজনার এই ম্যাচে দ্বিতীয় কোয়ার্টারে ভারতের হয়ে একমাত্র গোলটি করেন গুরজিৎ কৌর। পেনাল্টি কর্নার থেকে গোল করেন তিনি। সারা ম্যাচ চেষ্টা করেও সেই গোল শোধ করা অস্ট্রেলিয়ার সাধ্যে কুলোয়নি।

Related Articles

Back to top button