বিনোদনভিডিওসিনেমা

৪ বছর পর সিংহাসনে ফিরলেন ‘বাদশা’! শাহরুখের ‘পাঠান’ দেখতে অষ্টমীর ভিড় সিনেমা হলে, রইল ভিডিও

চারবছর পর ‘বাদশা’র মতোই কামব্যাক করলেন শাহরুখ খান (Shahrukh Khan)। এতদিন ধরে শাহরুখ খানের ‘পাঠান’ (Pathaan) ঘিরে সারা দেশ জুড়ে জ্বলছিল বিতর্কের আগুন। কিন্তু ছবি রিলিজ হতেই বদলে গেল সম্পূর্ণ চিত্র। বয়কট তো দূরে থাক, ‘কিং খান’এর সিনেমা দেখতে হলের বাইরে দেখা গেল অষ্টমীর ভিড়। আর হবে নাই বা কেন! শাহরুখ অনুরাগীদের কাছে দিনটি তো কোনও উৎসবের চেয়ে কম নয়।

দীর্ঘ ৪ বছর পর নায়ক হিসেবে কামব্যাক করলেন বি টাউনের ‘বাদশা’। ‘জিরো’র পর থেকে এই দিনটির জন্যই অপেক্ষা করছিলেন প্রত্যেক শাহরুখ অনুরাগী। তাই স্বাভাবিকভাবেই দেশের বিভিন্ন রাজ্যে ‘পাঠান’এর ফার্স্ট ডে ফার্স্ট শো দেখতে হলের বাইরে উপচে পড়েছে দর্শকদের ভিড়। ‘বয়কট বলিউড’ (Boycott Bollywood) ট্রেন্ডকে পিছনে ফেলে শাহরুখের সিনেমা যে দর্শকমনে রাজত্ব করছে তা বুঝে নিতে কোনও অসুবিধা হচ্ছে না।

Pathaan movie, Pathaan, Bollywood, Shah Rukh Khan, entertainment, পাঠান, শাহরুখ খান, বলিউড, বিনোদন

সামাজিক মাধ্যম থেকে শুরু করে সংবাদমাধ্যম, সবকিছুই আজ ‘পাঠানময়’। সোশ্যাল মিডিয়া ঘাঁটলে কোথাও দেখা যাচ্ছে ‘পাঠান’ ছবির কোনও দৃশ্য, আবার কোথাও দেখা যাচ্ছে সিনেমা হলের বাইরে থাকা দর্শকদের ভিড়। সব মিলিয়ে রিলিজের দিনই বাম্পার হিট শাহরুখ-দীপিকার ছবি।


একজন জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজক যেমন সোশ্যাল মিডিয়ায় ‘পাঠান’এর ভূয়সী প্রশংসা করেছেন। তিনি লিখেছেন, ‘দারুণ গল্প আর হাই ভোল্টেজ অ্যাকশন ড্রামার মিশেল হল ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দের থেকে যেমন গল্প চাই ঠিক তেমনটাই রয়েছে এখানে। শাহরুখ খানের পারফরম্যান্স দারুণ। জন আব্রাহাম এবং দীপিকা পাড়ুকোনও দুর্দান্ত। অনেক সারপ্রাইজ এবং টুইস্ট রয়েছে’।


আর একজন চলচ্চিত্র সমালোচক আবার ‘পাঠান’ ছবিতে ‘টাইগার’ সলমন খানের ক্যামিও নিয়ে লিখেছেন। সংশ্লিষ্ট সমালোচক টুইট করেন, ‘পাঠান এবং টাইগারের পারফরম্যান্স দারুণ। ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম সেরা দৃশ্য। থিয়েটারকে স্টেডিয়াম বানিয়ে দিয়েছিল। বাপ রে বাপ কী অ্যাকশন দেখালো…’।


প্রসঙ্গত, শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ যশ রাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’এর অংশ। এর আগে যশ রাজের ‘স্পাই ইউনিভার্স’এর প্রত্যেকটি সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছিল। ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’র পর সফল হয়েছিল ‘ওয়ার’ও। ‘পাঠান’ও বাম্পার হিট হবে বলেই আশা করেছিলেন নির্মাতারা। প্রথম দিন দর্শকদের মধ্যে যা উচ্ছ্বাস দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে তাঁদের সেই আশা পূরণই হবে।

Related Articles

Back to top button