গসিপবিনোদন

বিলাসিতাতেই নষ্ট হল আরিয়ান! রইল শাহরুখের ২০০ কোটির বাড়ি মন্নতের অন্দরমহলের সমস্ত ছবি

বলিউডের কিং খান (Shah Rukh Khan) তিনি, তার যে রাজপ্রাসাদ থাকবেই তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখেনা। বিলাসবহুল এই বাড়ির মন্নতের (Mannat) বিশালতা এবং অন্দরমহল দেখলে আপনার আমার মতো সাধারণ মানুষের যে চোখ ধাঁধিয়ে যাবে। বান্দ্রা পশ্চিমের সমুদ্র লাগোয়া ৬ তলা এই বাড়ির মূল্য ২০০ কোটি টাকা, এত সম্পত্তির মালিক প্রাচীন কালে রাজ রাজারাও ছিলেন কিনা সেই সম্পর্কে সন্দেহ রয়েছে৷ মুম্বইয়ের বুকে এই বাড়ি গোটা দেশের ঐতিহ্য হয়ে উঠেছে, পাশাপাশি বলি বাদশার পীঠস্থান একটিবার চোখে দেখার জন্য পর্যটকদেরও ভীড় জমে প্রতিনিয়ত। বাইরে থেকেই মন্নত দর্শন সারেন তারা।

এই বাড়ির অন্দরমহল সুসজ্জিত সারা পৃথিবীর নামী দামী শিল্পীদের হাতের ছোঁয়ায়। বহুতল বাড়ি, লিফট সিস্টেম দ্বারা সংযুক্ত, এমএফ হুসেনের আঁকা, পুরাকীর্তি এবং অন্যান্য শিল্প বস্তু দ্বারা সজ্জিত দুটি লিভিং রুম রয়েছে। এর মধ্যে দুটি মেঝেতে পরিবারের বসবাসের জায়গা রয়েছে। বাড়ির একটি সম্পূর্ণ মেঝে রয়েছে যা তার বাচ্চাদের জন্য একটি খেলার ঘর, একটি লাইব্রেরি, একটি ব্যক্তিগত বার ছাড়াও রয়েছে একটি বিনোদনের জন্য আলাদা মহল।

এছাড়াও শাহরুখের ছাদে রয়েছে একটি রেলিং বিশিষ্ট সুন্দর জায়গা। যেখান থেকে প্রতিবছর নিজের জন্মদিনে তিনি ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়ান। শাহরুখের নিজস্ব ড্রেসিং রুমও যেন কোনোও সিনেমার সেট। চারিদিকে আলো দিয়ে সাজানো এই বিশেষ রুমে রয়েছে তাঁর প্রয়াত বাবা মায়ের ছবিও।

এছাড়া শাহরুখ খানের বাড়িতে রয়েছে একটি গ্র্যান্ড স্টাডি রুম, যেখানে তিনি তার সমস্ত পুরষ্কার রাখেন এবং তার বেশিরভাগ সময় ব্যয় করেন।

ডানদিকে ফিল্মফেয়ার ট্রফি, বেশ কিছু স্মারক চিহ্ন সোফার পিছনে পার্টিশন স্পেসে রাখা আছে। মেঝে থেকে ছাদ কাঠের প্যানেলগুলি পুরো ঘরে উষ্ণতা যোগ করে।

যারা শাহরুখের জীবনের এক ঝলক দেখতে চান তাদের জন্য এখানে ডেভিড লেটারম্যানের সাথে তার সাক্ষাৎকারের একটি ট্রেলার রয়েছে, যেখানে প্রথমবারের মতো খান তার বাড়ির ভিতরে কিছু সিকোয়েন্স শুট করেছেন। একটি সুন্দর এবং প্রশস্ত রান্নাঘর, বিশাল বসার জায়গা এবং ড্রাইভওয়ে সহজেই লক্ষ্য করা যায়।

প্রসঙ্গত, গত কয়েক ধরেই লাগাতার শিরোনামে রয়েছে শাহরুখ পুত্র আরিয়ান। অক্টোবরের শুরুতেই মাদক কান্ডে গ্রেফতার হয়েছেন তিনি। সেদিন মাঝ রাতে আরব সাগরের তীরে বিলাসতরণী কর্ডেলিয়া এমপ্রেস শিপে (Cordelia Empress Ship) চলছিল ‘রেভ পার্টি’। সেই পার্টি থেকেই মাদককাণ্ডে এনসিবির তদন্তকারী অফিসারদের হাতে ধরা পড়েছেন বলিউড বাদশা শাহরুখ খানের বড়ছেলে আরিয়ান খান। এর জেরেই এদিন মন্নতে হানা দিয়েছিল NCB।

Related Articles

Back to top button