গসিপবিনোদন

‘সাথীহারা’, ‘চ্যালেঞ্জ ২’ এর জিতের মা বর্তমানে পেট চালাতে ফুল বিক্রি করছেন বস্তিতে!

এখনো টলিউড ইডাস্ট্রির কমার্সিয়াল ছবির কথা উঠলেই প্রথমেই নাম আসে জিতের। সারাবছর খুব বেশি সিনেমা করেন না অভিনেতা। কিন্তু যেটাই করেন সেটাই হিট। অসংখ্য জনপ্রিয় ছবি নিজের ঝুলিতে ভরে ফেলেছেন তিনি। দীর্ঘদিনের এই ইন্ডস্ট্রির জীবনে অসংখ্য ছোট বড় ছবি করেছেন অভিনেতা।

অভিনেতার একদম প্রথমদিকের একটি ছবি হল সাথীহারা (Sathihara), এই ছবিতে জিতের সঙ্গে ছিলেন স্বস্তিকা মুখার্জি, তাপস পালের মত অভিনেতা অভিনেত্রীরা৷ ছবিতে জিৎ একজন সুরকারের ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবিতেই জিতের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী ইন্দ্রাণী ঘোষ (indrani ghosh)।

এই ছবিতে খুব গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন ইন্দ্রাণী দেবী। ছবিতে তার মৃত্যু দেখানো হয়েছিল যা দেখার পরেই নিজেকে সম্পূর্ণ গুটিয়ে নিয়েছিলেন জিৎ। ইন্দ্রাণীর অভিনয় চরম প্রশংসিতও হয়েছিল এরপর থেকে। কিন্তু বর্তমানে এই অভিনেত্রী এখন বস্তিতে ফুল বিক্রি করছেন!

ইন্দ্রাণী দেবীর দীর্ঘদিনের অভিনয় জীবনের শুরুটা হয় থিয়েটার থেকেই। একাদশ শ্রেণীতে পড়ার সময়েই দাদার পাড়ার নাটকের গ্রুপে অভিনয় করেন তিনি। গণনাট‍্য সঙ্ঘের কলাকার ও প্রান্তিক শাখায় যোগদানের পর জ্ঞানেশ মুখার্জির মাস থিয়েটারেও অভিনয় করেছেন তিনি।

শুধু জিত কেন প্রসেনজিৎ চ্যাটার্জির মায়ের ভূমিকাতেও অভিনয় করেন তিনি। সেই ছবিটির নাম ছিল ‘তবু ভালোবাসি’। বীরেশ চট্টোপাধ্যায়ের পরিচালিত এই ছবি দিয়েই বিনোদন জগতে অভিনেত্রীর অভিষেক হয়। এছাড়া দীর্ঘ অভিনয় জীবনে অদ্ভুতুড়ে, চ্যালেঞ্জ ২ এর মত সিনেমার পাশাপাশি যুগান্তর, রাজলক্ষ্মী কুরুক্ষেত্রম, রেশম ঝাঁপি, রাখি বন্ধন,কনেবৌ এর মত ধারাবাহিকে কাজ করেছেন অভিনেত্রী।

তবে বাস্তবে নয় বর্তমানে তিনি রিল লাইফের ফুল বিক্রেতা। এই মুহূর্তে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘খেলাঘর’এ অভিনয় করছেন ইন্দ্রানী। তাঁর চরিত্রটির একটি ফুলের দোকান রয়েছে বস্তিতে। ফুলকাকি চরিত্রে সবার মন জয় করে নিয়েছেন ইন্দ্রানী ঘোষ।

তথ্য সংগ্রহে : সঙ্গীতা চৌধুরী

Related Articles

Back to top button