বিনোদনসিনেমা

সাউথ-বলিউড নিজেদের ভাষাকে শ্রদ্ধা করে, বাঙালিরা টাকা দিয়ে Spidarman দেখে, আক্ষেপ শাশ্বতর

বিনোদনের কথা উঠলে সবার আগেই মাথায় আসে সিনেমার কথা। আর বাঙালি হওয়ায় বাংলা সিনেমাতো (Bengali Cinema) মাথায় আরও আগে আসবে। ইদানিং তো টলিউডের তারকারাও বলিউডে গিয়ে মাতিয়ে দিচ্ছেন। এমনই একজন দক্ষ অভিনেতা হলেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। বাংলা সিনেমা থেকে বলিউড এমনকি ওয়েব সিরিজ দুনিয়াতেও বারে বারে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন অভিনেতা।

টলিউডের একাধিক ছবিতে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। তার মধ্যে বাংলায় ‘মহাভারত মাডার্স’, থেকে ‘গোয়েন্দা শবর’ উল্লেখযোগ্য। আবার কিছুদিন আগে বলিউডে কঙ্গনা রানাউতের সাথে ‘ধাকড়’ ছবিতে কাজ করেছেন তিনি। ছবি হিট হওয়ার আশা থাকলেও বক্স অফিসে মারাত্মকভাবে ফ্লপ হয়েছে ‘ধাকড়’।

সম্প্রতি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে শেষ ছবি ও ইন্ডাস্ট্রি নিয়ে বেশ কিছু কথা বলেছেন অভিনেতা। তাঁর মতে, শরিয়রের নাম মহাশয়, যা সওয়াবে তাই সয়। অর্থাৎ এখনও হিট ফিল্ম যেমন রয়েছে তেমনি ফ্লপ ফিল্মও মেনে নিতে হয় তাকে। কারণ ছবির হিট হওয়া বা না হওয়াটা একপ্রকার সম্পূর্ণ দর্শকদের হাতেই। তবে কেন ‘ধাকড়’ এর মত ছবি ফ্লপ হল সেটা তিনি বুঝতে পারেননি।

ছবিতে কাজ করার দরুন কঙ্গনার অভিনয়ের প্রশংসা করেছেন তিনি। দর্শকেরা কেন এই ছবিটা দেখতে এল না? এটা একপ্রকার রহস্য মনে হয়েছে অভিনেতার। তবে ফ্লপ ছবির প্রভাব যে কেরিয়ারে পরে সেটা স্বীকার করেছেন তিনি। কারণ ছবি যদি ফ্লপ হয় সেক্ষেত্রে পরবর্তী ছবির পারিশ্রমিক কমেই যায়।

work good to stay in industry says Saswata Chatterjee in Interview Saswata Chatterjee সস্মত চট্টোপাধ্যায়

তবে বলিউডে অভিনেতা অভিনেত্রীদের ভালো খাতির করা হয় একথা স্বীকার করেছেন তিনি। যে ইন্ডাস্ট্রি থেকেই আসুন না কেন আলাদাই খাতির করা হয়। এদিকে বলিউডের পর দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। দীপিকা পাডুকোণ, প্রভাসের মত তারকাদের সাথে কাজ করবেন তিনি।

এদিন ইন্ডাস্ট্রির ছবি ও দর্শক সম্পর্কে বলতে গিয়ে  অভিনেতা বলেন, অনেক প্রথমসারির বলি তারকাদের মারাঠি ছবি দেখার কথা শুনেছি। আসলে তাঁরা নিজেদের মাতৃভাষার প্রতি শ্রদ্ধা করে। অথচ পরিচালক প্রযোজকেরা বাংলা ইন্ডাস্ট্রিকে বাঁচান বাংলা ছবির পাশে দাঁড়ান করলেও দর্শকেরা টাকা দিয়ে স্পাইডারম্যান দেখে, বাংলা ছবি নয়।

Related Articles

Back to top button