খবরবিনোদনসিনেমা

এবার নেতাজির ভূমিকায় আসছেন শাশ্বত চট্টোপাধ্যায়, ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে আসতেই ভাইরাল

ভারতের স্বাধীনতা সংগ্রামে নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Netaji Subhash Chandra Bose) নাম বরাবরই স্বর্ণাক্ষরে লেখা। প্রতিটা ভারতবাসী মন থেকে স্যালুট করেন নেতাজিকে। কিন্তু তার প্রয়াণ আজ সকলের কাছেই রহস্য। একাধিক ধারাবাহিক থেকে ছবি তৈরী হয়েছে তাকে ঘিরে, যার বেশিরভাগই মন ছুঁয়ে গিয়েছে দর্শকদের। এবার টলিউডের ছবি ‘স্বস্তিক সংকেত (Swastik Sanket)’ এ আবারও দেখা মিলবে নেতাজির। আর নেতাজির চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)।

দেবারতি মুখোপাধ্যায়ের লেখা ‘নরক সংকেত’ এর অবলম্বনে তৈরী হচ্ছে এই ছবিটি। পরিচালনায় রয়েছেন সায়ন্তন ঘোষাল। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির ফার্স্ট লুক। যেখানে নেতাজির সাজে দেখা যাচ্ছে শাশ্বত চট্টোপাধ্যায়কে। মোশন পোস্টের রিলিজের আগে বেশ কিছুটা টেনশনে ছিলেন অভিনেতা নিজেও। কারণ এমন একটা ঐতিহাসিক চরিত্র যিনি বাংলা তথা  দেশের গর্ব, তাঁর চরিত্রে অভিনয় তো আর সহজ না।

অভিনেতার মতে, কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘অনুসন্ধান’ ছবির শুটিংয়ের সময়েই এই ছবির অফার প্রস্তাব আসে তাঁর কাছে। অভিনেতা বলেন, ‘এমন একজন বাঙালি যাকে গোটা দেশের মানুষ স্যালুট করেন। তার চরিত্র অভিনয় একটু টেনশন তো ছিলই, তবে সবসময় তো আর সেটা চলে না! আমাদের পক্ষে হয়তো নেতাজি হয়ে ওঠা সম্ভব নয়, তবে অভিনয় ও অ্যাটিটিউড দিয়ে যতটুকু সম্ভব চেষ্টা করেছি’।

ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায় ছাড়াও থাকছেন টলিউডের নুসরত জাহান, রুদ্রনীল ঘোষ ও গৌরব  চক্রবর্তীর মত অভিনেতা অভিনেত্রীরা। খুব সম্ভবত ছবিটি আগামী নতুন বছরের জানুয়ারি মাসেই মুক্তি পেতে পারে। আর ছবির কাহিনী সম্পর্কে ফার্স্ট লুক থেকে কিছুটা আন্দাজ পাওয়া গিয়েছে।

Saswata Chatterjee শাশ্বত চট্টোপাধ্যায়

‘স্বস্তিক সংকেত’ ছবির মধ্যে দিয়ে তৎকালীন সময়ের ইংরেজদের অত্যাচার থেকে দেশের অরাজকতা সম্পর্কে ধারণা পাওয়া যেতে পারে। তাছাড়া গুলি ছোড়া থেকে বোমার শব্দও মিলেছে মোশন পোস্টারে। ছবির পোস্টার প্রকাশ্যে আসার পর অনেকেই অপেক্ষা শুরু করলেন রিলিজের জন্য।

প্রসঙ্গত, এর আগে নেতাজিকে নিয়ে তৈরী হয়েছিল ‘গুমনামী’। সেই ছবিতে টলিউডের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখা গিয়েছিল নেতাজির চরিত্রে অভিনয় করতে। আর এবার ‘বব বিশ্বাসের’ পর ‘স্বস্তিক সংকেত’ ছবিতে নেতাজি হিসাবে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে।

Related Articles

Back to top button