খবরবিনোদন

২১ বছর পর বিশ্বের দরবারে উজ্জ্বল ভারতের নাম, মিসেস ওয়ার্ল্ড ২০২২ এর মুকুট পেলেন ভারতীয় নারী

বিশ্বসুন্দরী হওয়া চারটিখানি কথা নয়। এর জন্য লাগে অক্লান্ত পরিশ্রম। বহু বছরের প্র্যাকটিস। তবে একবার যদি এই খেতাব জিতে নেওয়া যায়, তাহলে নিজের পাশাপাশি বিশ্বমঞ্চে উজ্জ্বল হয় নিজের দেশের নামও। সম্প্রতি যেমন দীর্ঘ ২১ বছর পর ফের একবার এই সম্মানীয় মুকুট (Mrs World) উঠল এক ভারতীয় কন্যার মাথায়।

গত দু’দশক ধরে বিশ্বসুন্দরী খেতাবের অপেক্ষায় ছিল ভারত। অবশেষে অবসান হল সেই দীর্ঘ অপেক্ষার। রবিবার লাস ভেগাসে আয়োজিত ‘মিসেস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বিজয়িনী হন কাশ্মীরি কন্যা সরগম কৌশল (Sargam Koushal)। সেই সঙ্গেই বিশ্বদরবারে ফের একবার উজ্জ্বল হল ভারতের নাম।

Sargam Koushal

‘মিসেস ওয়ার্ল্ড’ (Mrs World 2022) প্রতিযোগিতায় সরগম সমস্ত দেশের সুন্দরীদের পিছনে ফেলে খেতাব জয় করেন। ‘মিসেস ইন্ডিয়া’র তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় এই সুখবর শেয়ার করা হয়েছে। তারা লিখেছেন, ’২১ বছরের অপেক্ষার অবসান হল। অবশেষে মুকুট ফিরে পেলাম আমরা’।

জম্মু-কাশ্মীরের বাসিন্দা সরগম ২১ বছর পর বিশ্ব দরবারে দেশকে গর্বিত পেরে স্বাভাবিকভাবেই প্রচণ্ড খুশি। ‘মিসেস ওয়ার্ল্ড ২০২২’ খেতাবের বিজয়িনী সংবাদমাধ্যমকে জানান, ’২১ বছর পর কোনও ভারতীয় স্ত্রী এই খেতাব জিতক। আমি খুব আনন্দিত। সকলকে অনেক ভালোবাসা জানাই’। ‘মিসেস ওয়ার্ল্ড ২০২২’ খেতাবের ফাইনালের দিন গোলাপি রঙের একটি থাই স্লিট গাউন পরেছিলেন সরগম। সেই পোশাকের ডিজাইনার ছিলেন ভাবনা রাও।

Sargam Koushal, Sargam Koushal Mrs World

বিবাহিতা মহিলাদের নিয়ে ‘মিসেস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার পথচলা শুরু হয়েছিল ১৯৮৪ সালে। প্রথমে এই প্রতিযোগিতার নাম ছিল ‘মিসেস উইম্যান অফ দ্য ওয়ার্ল্ড’। পরে নাম রাখা হয় ‘মিসেস ওয়ার্ল্ড’। ২০০১ সালে প্রথমবার এই খেতাব জিতেছিল ভারত। জয়ী হয়েছিলেন ডক্টর অদিতি গোভিত্রিকার।

দীর্ঘ দু’দশক ধরে দ্বিতীয়বার ‘মিসেস ওয়ার্ল্ড’ খেতাব জয়ের অপেক্ষা করছিল ভারত। কিন্তু প্রত্যেকবারই তা অধরা থেকে গিয়েছে। কিন্তু এই বছর অবশেষে সরগমের হাত ধরে সেই অপেক্ষার অবসান হল। উল্লেখযোগ্য বিষয় হল, সরগম যখন এই খেতাব জেতেন, তখন বিচারকের আসনে বসে ছিলেন প্রাক্তন ‘মিসেস ওয়ার্ল্ড’ অদিতি।

Sargam Koushal

জানিয়ে রাখি, বর্তমান ‘মিসেস ওয়ার্ল্ড’ সরগম ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রির অধিকারী। তিনি আগে ভাইজ্যাগে শিক্ষিকা হিসেবে কাজ করেছেন। সরগমের স্বামী ভারতীয় নৌসেনায় চাকরি করেন। রবিবার  তাঁর মাথায় বিজয়িনীর মুকুট ওঠার পর এই দেশের প্রাক্তন ‘মিসেস ওয়ার্ল্ড’ অদিতি-সহ প্রত্যেকে শুভেচ্ছা জানিয়েছেন।

Related Articles

Back to top button