জিতেও যেন হেরে গেছেন অর্কদীপ! অশ্লীল কুরুচিপূর্ণ আক্রমণে ক্লান্ত হয়ে অবশেষে লাইভে এলেন গায়ক


জী বাংলার (Zee Bangla) জনপ্রিয় গানের রিয়ালিটি শো ‘সারেগামাপা (Saregamapa)’। বিগত রবিবার ১৮ই এপ্রিল ছিল সারেগামাপা ২০২০ এর গ্রান্ড ফাইনাল। আর এবারের সারেগামাপাতে মাটির গান গাওয়া অর্কদীপ মিশ্রের (Arkadeep Mishra) হাতেই উঠল সারেগামাপা চাম্পিয়ানের ট্রফি। কিন্তু মুশকিলটা হল সেখানেই, বিচারকদের মতে অর্কদীপ সারেগামাপা বিজয়ী হলেও নেটিজেনদের কাছে সেটা মোটেও গ্রহণযোগ্য হয়নি। নেটিজেনদের অনেকের মতেই এটা অন্যায় হয়েছে, অর্কদীপের থেকে অনেক ভালো মানের গান গেয়েছে নীহারিকা বা অনুষ্কা।

দীর্ঘ ছয়মাস ধরে গানের মঞ্চে তুমুল যুদ্ধের পরে হয়েছে গ্রান্ড ফিনালে। শোতে বিচারকের আসনে ছিলেন  শ্রীকান্ত আচার্য (srikanta acharjee), জয় সরকার (jay sarkar) ও আকৃতি কক্কর (Akriti kakkar)। ফাইনাল উপলক্ষে হাজির ছিলেন শঙ্কর মহাদেবং (Shankar Mahadevan) শান (Shaan) ও কেকে (KK) এর মত বিখ্যাত গায়করা। এদিন বিচারকদের বিচারে প্রথম হয় অর্কদীপ মিশ্র। দ্বিতীয় তৃতীয় ও চতুর্থস্থানে নাম আসে যথাক্রমে নীহারিকা নাথ, বিদীপ্তা চক্রবর্তী ও অনুষ্কা পাত্র। শোতে অর্কদীপের মেন্টর ছিলেন বিখ্যাত গায়িকা ইমন চক্রবর্তী।

প্রতিবছরই শোতে প্রত্যেকের নিজেদের পছন্দের প্রতিযোগী থাকে। সকলের পছন্দ তো আর এক হয় না প্রত্যেকেরই পছন্দ আলাদা আলাদা হতেই পারে। তবে কিছু প্রতিযোগী যেন বেশিই প্রিয় হয়ে যায়। এবারের সারেগামাপাতে দর্শকদের সেই প্রিয়স্থান পেয়েছিল নীহারিকা ও অনুষ্কা। অথচ সেরার শিরোপা উঠল অর্কদীপের মাথায়। এই কথাটা মেনে নিতে নারাজ দর্শকদের একাংশ। সেই কারণে কিছু নেটিজেন চ্যানেল কর্তৃপক্ষ থেকে শুরু করে বিচারকদের পর্যন্ত কটাক্ষ করতে শুরু করেন।

কিন্তু এই সবের মধ্যে কেমন আছে সারেগামাপা বিজেতা অর্কদীপ! এযেন বিজয়ী হয়েও মুশকিলে পরে গিয়েছে সে। এবার ভারাক্রান্ত মন নিয়েই ফেসবুক লাইভ এল সারেগামাপা ২০২১ বিজেতা অর্কদীপ। লাইভ এসে নিজের মনের কথা জানালেন অর্কদীপ। তার মতে দর্শকেরা দেখছেন বলেই তাদের অস্তিত্ব রয়েছে। তাঁর গান কারোর ভালো লাগতে পারে কারোর ভালো নাই লাগতে পারে। যারা প্রশংসা করছেন তাদেরকেও যেমন ভালো লাগে তেমনি যারা নিন্দা বা কটাক্ষ করছেন তাদের কেউ স্বাগত। তবে আগামীদিনে সকলকেই পাশে থাকার আবেদন জানালেন অর্কদীপ।