গানবিনোদন

ঈদের গানে লাভজিহাদ! সারেগামাপা খ্যাত রাহুল দত্তকে গ্রেফতারের দাবিতে সরগরম নেটপাড়া

জি বাংলার বাংলা সারেগামাপা (Saregamapa) এখন গোটা বাংলার অন্যতম জনপ্রিয় মিউজিক রিয়ালিটি শো। এই শোয়ে অংশগ্রহণকারী অধিকাংশ প্রতিযোগীই গোটা দেশের সঙ্গীত জগতের নানা ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত। এই সারেগামাপা থেকে উঠে আসা বাংলার একজন বিখ্যাত গায়ক হলেন রাহুল দত্ত (Rahul Dutta) । রাজ্যজুড়ে তার মিষ্টি গানের গলার ভক্ত রয়েছে অগণিত।

ইতিপূর্বে ভক্তদের ‘রাধা’, ‘মীরা’, ‘চলে আয় আমার শহর’, ‘এস বন্ধু’, ‘মাঝে মাঝে তবো’, ‘তবু ফিরে এস’-র মতো একাধিক গান উপহার দিয়ে সকলের মন জয় করে নিয়েছেন রাহুল। সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ায় তাঁর ভক্ত সংখ্যাও নেহাত কম নয়! প্রসঙ্গত আজ ঈদ। আর তার একদিন আগেই অর্থাৎ গতকালই ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে রাহুলের প্রথম হিন্দি গান ‘মওলা'(Maula)।

এই গানে একজন মুসলিম ছেলে আর হিন্দু মেয়ের প্রেমের সম্পর্ক দেখানো হয়েছে। আর এই নিয়েই সম্প্রতি বিতর্কের মুখে পড়েছেন রাহুল। সোশ্যাল মিডিয়ায় এই গানের প্রথম ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই রাহুলের বিরুদ্ধে ‘লাভজিহাদ’ (Love jihad)প্রোমোট করার অভিযোগ ওঠে। শুধু তাই নয় নিজে একজন হিন্দু হয়েও রাহুলের বিরুদ্ধে নিজের ধর্মকে অপমান করারও অভিযোগ ওঠে।

একজন সরাসরি রাহুলকে আনসাসক্রাইব করার হুমকি দেন। তার কমেন্টের উত্তরে রাহুল স্পষ্ট লেখেন “দয়া করে আনসাবস্ক্রাইব করে দিন। মিউজিকের কোনও ধর্ম হয় না। আর আমি মিউজিশিয়ান।”এরপর সেই সব কমেন্টের স্ক্রিন শট নিয়ে ফেসবুকে পোস্টে করে রাহুল লেখেন ‘‘আমি ‘রাধা’ ‘মীরা’ গেয়েছি আর আমি মওলা-ও গাইবো।’’


এখানেই শেষ নয় এরপর রাহুলকে সরাসরি গ্রেফতার করার হুমকি দিয়ে জনৈক নেটিজেন লেখেন ‘লাভ জেহাদ প্রমোট করছেন আপনি।আপনাকে দ্রুত অ্যারেস্ট করা হোক।’ এরপর এই সমস্ত কমেন্টের ছবি দিয়ে ফেসবুক পোস্টে রাহুল লেখেন ‘হোক তাহলে। একটা গান বানানোর জন্যে যদি যেতে হয় আমি যাবো’। সেইসাথে গায়কের সংযোজন ‘তোমরা ঘৃণা ছড়াও আমি ভালোবাসা ছড়াবো, দেখি কার জোর বেশি’। তবে রাহুলের এই পোস্টে তার ভক্তরা তাকে সমর্থন জানিয়ে লিখেছেন ‘শিল্প ছাড়া শিল্পীর কোনো জাত হয় না’। আবার সেইসাথে অনেকেই বিরূপ মন্তব্যও করেছেন প্রকাশ্যে।

Related Articles

Back to top button