গসিপবিনোদন

মধুবালা থেকে সঞ্জয় দত্তের স্ত্রী! নিজেদের সুবিধার জন্য মুসলিম থেকে হিন্দু হয়েছেন এই ৫ বলি তারকা

বলিউডে এমন অনেক অভিজ্ঞ অভিনেতা এবং অভিনেত্রী আছেন যারা তাদের কাজ দিয়ে ইন্ডাস্ট্রিতে নিজেদের জায়গা পোক্ত করেছিলেন। যাদের মধ্যে বেশিরভাগ সেলিব্রিটিই আজ আমাদের মাঝে নেই। কিন্তু তাদের কাজ এবং নাম আজও বেঁচে আছে।

কিন্তু আপনি কি জানেন যে অনেক বিখ্যাত বলিউড সেলিব্রেটি আছেন যারা মুসলিম, কিন্তু তারা তাদের কাজের জন্য হিন্দু নাম নিয়েছিলেন এবং এটি দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। আজ বংট্রেন্ড্রের পর্দায় রইল এমনই ৫ সেলেবদের তালিকা।

দিলীপ কুমার-

দিলীপ কুমার Dilip Kumar

সম্প্রতি বলিউডের ট্র্যাজেডি কিং দিলীপ কুমার ৯৮ বছর বয়সে মারা যান। তিনি ১৯২২ সালে পাকিস্তানের পেশোয়ারে জন্মগ্রহণ করেন। দিলীপ বাবুর আসল নাম ছিল মোহাম্মদ ইউসুফ খান। অধিকাংশ মানুষ মনে করে যে দিলীপ কুমার হিন্দু ছিলেন, কিন্তু আসল সত্যি হল তিনি মুসলমান ছিলেন। চলচ্চিত্রে কাজ করার জন্য নিজের নাম পরিবর্তন করেছিলেন তিনি।

মধুবালা –

Madhubala মধুবালা

মধুবালা এমন একজন অভিনেত্রী যার সৌন্দর্য এবং হাসি আজও ইন্ডাস্ট্রিতে আলোচিত। অভিনেত্রী ইন্ডাস্ট্রিতে মধুবালা নামে বিখ্যাত কিন্তু তার আসল নাম মমতাজ জাহান দেহলভি। চলচ্চিত্রে সাফল্য পেতে তিনি তার নাম পরিবর্তন করেন। মধুবালা খুব অল্প বয়সেই পৃথিবী ছেড়ে চলে যান।

মীনা কুমারী –

মীনা কুমারী হিন্দি সিনেমা জগতে ট্র্যাজেডি কুইন নামে বিখ্যাত ছিলেন। মীনা কুমারী একটি হিন্দু নাম, কিন্তু তিনি আসলে একজন মুসলিম ছিলেন। তিনি তার মুসলিম নাম মেহজাবীন বানো পরিবর্তন করে মীনা কুমারী রাখেন। মীনা কুমারীও আর এই পৃথিবীতে নেই।

অজিত –

বিগত যুগের বিখ্যাত খলনায়ক অজিতও একজন মুসলমান ছিলেন, হিন্দু ছিলেন না। তার আসল নাম হামিদ খান আলী। তিনিও আসলে হিন্দু ছিলেন না, মুসলমান ছিলেন। তিনি অজিত নামে হিন্দি সিনেমা জগতে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেন।

মান্যতা দত্ত –

Sanjay Dutt Manyata

আপনি জেনে অবাক হবেন যে অভিনেতা সঞ্জয় দত্তের স্ত্রী মান্যতা দত্তও একজন মুসলিম। তার জন্ম দুবাইতে। তার আসল নাম দিলনাওয়াজ শেখ। সঞ্জয় দত্তের স্ত্রীও তার নাম পরিবর্তন করে মান্যতা রাখেন ইন্ডাস্ট্রিতে নাম তুলতে।

Related Articles

Back to top button